মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সানমারকে পরিবেশ অধিদপ্তরে শুনানিতে হাজির হওয়ার নির্দেশ


প্রকাশের সময় :২৪ অক্টোবর, ২০২০ ৬:৩৫ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

দেশের খ্যাতনামা ডেভলপার প্রতিষ্ঠান সানমার প্রোপার্টিজ লিমিটেডকে পরিবেশ অধিদপ্তর শুনানিতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে পরিবেশ দপ্তরের ছাড়পত্র পাওয়া পর্যন্ত ডানকান হিলে কাজ বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়েছে।

পরিবেশ অধিদপ্তর সূত্র জানায়, অবস্থানগত ছাড়পত্র ব্যতীত বহুতল ভবন নির্মাণ এবং পরিবেশ ও প্রতিবেশের ক্ষতি সাধনের অভিযোগে সানমারকে ঐ নির্দেশ দেয়া হয়েছে।

ডানকান হিলে বহুতল ভবন নির্মাণ নিয়ে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে স্থানীয়রা পরিবেশ অধিদপ্তরে অভিযোগ জানিয়েছে। এতে বড় বড় বৃক্ষ নিধন এবং ড্রেজার ও এস্কেভেটর দিয়ে পাহাড়ের মাটি কেটে ফেলার অভিযোগ করা হয়েছে।

এর প্রেক্ষিতে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর এনফোর্সমেন্ট পরিচালনা করে।  এ সময় অবস্থানগত ছাড়পত্র ব্যতীত বহুতল ভবন নির্মাণ এবং  পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের প্রমাণ পাওয়া গেছে। জানা গেছে, প্রায় এক শ’ বড় বড় গাছ নিধন এবং পাহাড় কেটে ফেলা হয়েছে। যা  বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ ( সংশোধিত ২০১০ ) ও পরিবেশ সংরক্ষণ বিধিমালা ১৯৯৭৯ (সংশোধিত ২০০২) এর পরিপন্থী এবং  শাস্তিযোগ্য অপরাধ।

পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম মহানগর উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক-এর সাথে যোগাযোগ করা হলে আরও জানান, আলোচ্য আইনে ক্ষতিপূরণ আরোপ এবং মামলা দায়েরের বিধান রয়েছে। এ বিষয়ে শুনানির জন্য সানমার প্রোপার্টিজ প্রতিনিধিকে ১৮ অক্টোবর তারিখে পরিচালক দপ্তরে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু সেদিন অনিবার্য কারণে তা হয়নি এবং ২৫ অক্টোবর শুনানির তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে।

ট্যাগ :