মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, সোমবার, ৬ মে ২০২৪ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেলওয়ে পূর্বাঞ্চলের উচ্চপদে হঠাৎ বদলির হিড়িক


প্রকাশের সময় :৯ ফেব্রুয়ারি, ২০২২ ৪:৩৮ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামে এসে রেলওয়ে স্টেশনের অব্যবস্থাপনা দেখে দুই কর্মকর্তাকে রেলমন্ত্রীর বরখাস্তের মৌখিক নির্দেশের কোন হদিস না মিললেও তাদের ছাড়া অন্যদের ব্যাপক রদবদল করা হয়েছে পূর্বাঞ্চলের গুরুত্বপূর্ণ তিনটি বিভাগে। সোমবার (৭ ফেব্রুয়ারি) রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব সালমা পারভীন সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি আদেশ জারি করা হয়।

এতে রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলীর দায়িত্ব দেওয়া হয়েছে আবু জাফর মিয়াকে। এর আগে ঢাকা রেলভবনের স্ট্যান্ডার্ড ও সংকেত বিভাগের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন তিনি। তবে এ পদে থাকা মো. সবুক্তগীণকে বদলি করা হলেও তাকে কোনও দায়িত্ব দেওয়া হয়নি। এছাড়া রদবদল করা হয়েছে প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী (পূর্ব), অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পূর্ব/সেতু), অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পূর্ব/ট্র্যাক)সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে।

বৈদ্যুতিক বিভাগের প্রধান প্রকৌশলীর (পূর্ব) দায়িত্ব দেয়া হয়েছে পশ্চিম অঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক অজয় কুমার পোদ্দারকে। বৈদ্যুতিক বিভাগের প্রধান প্রকৌশলী (পূর্ব) মো. হাবিবুর রহমানকে বদলি করা পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান বৈদ্যুতিক প্রকৌশলীর পদে। চট্টগ্রাম পাহাড়তলীর অতিরিক্ত প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রক (পূর্ব/ক্রয়) মো. ফরিদ আহমেদকে বদলি করা হয়েছে পশ্চিম অঞ্চলের অতিরিক্ত প্রধান মহাব্যবস্থাপক হিসেবে এবং সরঞ্জাম নিয়ন্ত্রক (পূর্ব) মো. বেলাল হোসেন সরকারকে বদলি করা হয়েছে ঢাকা রেল ভবনের অতিরিক্ত প্রধান পরিকল্পনা কর্মকর্তা হিসেবে।

তাছাড়া সিআরবি হাসপাতাল ইস্যুতে আলোচনায় আসা পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী (সেতু) মো. আহসান জাবিরকে বদলি করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে। তার স্থলে পদায়ন করা হয়েছে রেল ভবনের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুস সালাম।

চট্টগ্রাম রেলস্টেশনে ময়লা দেখে রেগে আগুন মন্ত্রী, দুই কর্মকর্তাকে বরখাস্তের নির্দেশ
পূর্বাঞ্চল রেলওয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ট্র্যাক) মো. মহিউদ্দিন আরিফকে বদলি করা হয়েছে ঢাকা রেলভবনের পরিচালক পদে। তার স্থলাভিষিক্ত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর অতিরিক্ত প্রধান প্রকৌশলী (প্রেষণে) ও চট্টগ্রাম রেলওয়ে ট্রেনিং একাডেমির (হলিশহর) সিনিয়র ট্রেনিং অফিসার মো. আরমান হোসেনকে।

যদিও শনিবার (৫ জানুয়ারি) চট্টগ্রাম রেলস্টেশন এলাকায় রেলওয়ে কর্মচারী কল্যাণ ট্রাস্টের বহুতল ভবন নির্মাণের স্থান পরিদর্শনের সময় রেল স্টেশনের ময়লা দেখে চট্টগ্রাম রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) তারেক শামস তুষার ও চট্টগ্রাম রেলস্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরীকে সাময়িক বরখাস্তের মৌখিক নির্দেশ দিয়েছিলেন। কিন্তু তাদের বরখাস্তের বিষয়ে এখনও লিখিত কোন আদেশ হয়নি।

ট্যাগ :