মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ১১ মে ২০২৪ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানবিকতার উজ্জল দৃষ্টান্ত স্হাপন করে চলেছে ফটিকছড়ির ‘ভূজপুর ওয়েলফেয়ার ট্রাস্ট’


প্রকাশের সময় :২৮ মে, ২০২০ ১০:৩৭ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

প্রায় ৪০০ জন স্বেচ্ছাসেবী তরুণ-তরুণী বিশেষ করে বর্তমান এবং সাবেক শিক্ষার্থীরা মিলে করোনা দুর্যোগে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানায় প্রতিষ্ঠা করেছে সামাজিক ও মানবিক সংগঠন ‘ভূজপুর ওয়েলফেয়ার ট্রাস্ট’।সংগঠনটির মূল উদ্দেশ্য হলো অসহায় দুস্থ মানুষের কল্যাণে বিভিন্ন সাহায্য সহযোগিতা করে সবার বিপদে-আপদে পাশে দাঁড়ানো। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাান্ড পরিচালনা করছে। বিশেষ করে করোনার এই দুর্যোগ মূহুর্তে অসহায় দুস্থ মানুষের বাড়িতে বাড়িতে উপহার সামগ্রী এবং রোজার মাসে বিভিন্ন ইফতার সামগ্রী পৌঁছে  দিয়ে সংগঠনটি বেশ প্রশংসা অর্জন করেছে।

সংগঠনটিতে স্বেচ্ছাসেবক হিসেবে আছেন ভূজপুর স্টুডেন্টস ফোরাম চ.বি, ডুসাফ সহ বিভিন্ন পাবলিক, প্রাইভেট ও ন্যাশনাল ইউনিভার্সিটির ৪০০ এর অধিক শিক্ষার্থীরা। দায়িত্বশীল পদে আছেন মাওলানা মোহাম্মদ জাবের, বোরহান রব্বানী, আরমান, জোনায়েদ মাসুদ, মহিউদ্দিন, নেওয়াজ বাবু,জসিম, জাফর সহ আরও অনেকে।

মানবিক সংগঠন হিসাবে খ্যাত ভূজপুর ওয়েলফেয়ার ট্রাস্ট ইতিমধ্যে প্রায় দুই হাজার বেশি পরিবারকে খাদ্য সামগ্রী ও উপহার সামগ্রী বিতরণ করেছে। প্রথম ধাপে প্রায় ১০০০ ব্যাগ উপহার সামগ্রী ১০০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়। এবং পরবর্তী ধাপে আরও ১০০০ ব্যাগ উপহার সামগ্রী ১০০০ অসহায় দুস্থ এবং নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। প্রথম ধাপের উপহার সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, লনণসহ বিভিন্ন খাদ্য সামগ্রী। দ্বিতীয় ধাপের উপহার সামগ্রীর মধ্যে ছিল সেমাই, চিনি, নারিকেল, চাউলসহ বিভিন্ন খাদ্য সামগ্রী।

জানা যায়, কিছু দিন আগে উপজেলার নিম্ন আয়ের দুঃস্থ ও অসহায় মানুষের সেবার উদ্দেশ্য নিয়ে ৪০০ জন তরুণ-তরুণীর সম্মিলিত প্রচেষ্টায় ‘ভূজপুর ওয়েলফেয়ার ট্রাস্ট’ নামের সংগঠনটি আত্মপ্রকাশ করে। সংগঠনের উদ্দেশ্য বিপদ আপদে দুস্থ ও অসহায়  মানুষের পাশে দাঁড়ানো। এরই ধারাবাহিকতায় এই সংগঠনটির সদস্যরা নিজস্ব অর্থায়নে ২০০০ এর অধিক পরিবারের কাছে খাদ্য সামগ্রী এবং ইফতার সামগ্রী পৌঁছে দেন। প্রতিটি সদস্য তাদের সামর্থ্য অনুযায়ী তহবিলে নগদ অর্থ প্রদান করেন।

সংগঠনের উদ্যোগক্তারা বলেন, ‘মানব সেবায় ব্রত হয়ে আমরা ভূজপুর থানার ৬টি ইউনিয়নের প্রায় ৪০০ জন তরুণ-তরুণী ও শিক্ষার্থীরা মিলে এই সামাজিক সংগঠন ‘ভূজপুর ওয়েলফেয়ার ট্রাস্ট’ গঠন করেছি। আমরা সকলে একসাথে ভূজপুরের অসহায় মানুষের সেবা করে যেতে চাই। এর ধারাবাহিকতায় আমাদের সাধ্যমত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমাদের এই মহতী উদ্যোগে আমরা সকলকে পাশে চাই। করোনা দুর্যোগে মানুষের পাশে থাকার পাশাপাশি আমরা জনপ্রতিনিধি এবং ভূজপুরের সামর্থ্যবানদের সহায়তায় এলাকার বিভিন্ন উন্নয়নে কর্মকান্ডে সম্পৃক্ত থাকব। বিশেষ করে শিক্ষার্থীদের জন্য যেকোন সাহায্য সহযোগিতা আমাদের সবসময় অগ্রাধিকার ভিত্তিতে থাকবে। অত্র থানার যেসব শিক্ষার্থী এস.এস.সি-২০২০ পরীক্ষায় জিপিএ-৫ পাবে তাদেরকে আমাদের সংগঠনের পক্ষ থেকে বিশেষ উপহার দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি। ইনশাআল্লাহ আমাদের মানুষের কল্যানে এইসব কার্যক্রমগুলো চলমান থাকবে। সমাজের বিত্তবানরা যদি আমাদের সাথে থেকে সাহায্য সহযোগিতা করে তাহলে এই সংগঠনটি ভবিষ্যতে অনেক দূর যাবে বলে আমরা আশা করি।’

নাম প্রকাশে অনিচ্ছুক উপহার সামগ্রী পাওয়া ভূজপুর থানার এক বাসিন্দা বলেন, যেখানে সারা বাংলাদেশের সরকারি ত্রাণ চুরি করছে সরকারি ভাবে দায়িত্ব প্রাপ্ত কিছু চেয়ারম্যান,মেম্বাররা সহ ত্রাণ কর্মসূচির সাথে জড়িত সংশ্লিষ্টরা, ঠিক সেখানেই আবার ‘ভূজপুর ওয়েলফেয়ার ট্রাস্টের’ মতো সংগঠনের মাধ্যমে তরুণরা পৌঁছে দিচ্ছেন অসহায় মানুষের ঘরে ঘরে উপহার সামগ্রী এবং চালিয়ে যাচ্ছেন তাদের সত্যিকারের সেবা দান কর্মকান্ড। মহান সৃষ্টিকর্তা যেন এই সকল তরুণ যুবকদের কবুল করে আরও বেশী বেশী অসহায়দের পাশে থাকতে পারে মতো তওফীক দান করুক এই দোয়াই করি।

ট্যাগ :