মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএসআরএম কারখানায় রড পড়ে আবারো শ্রমিকের মৃত্যু


প্রকাশের সময় :২৪ এপ্রিল, ২০২২ ৮:৩৩ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামে বিএসআরএম কারখানায় লোহার রড পড়ে রিপন কুমার রায় (৪৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (২৩ এপ্রিল) দুপুরে বায়েজিদ বোস্তামী থানার রুবি গেট এলাকায় বিএসআরএম কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

রিপন কুমার রায় বিএসআরএম কারখানায় বিতরণ বিভাগে কর্মরত ছিলেন। তিনি দিনাজপুর জেলার সিন্ধু রায়ের ছেলে। বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নিহত রিপন কুমার বিএসআরএম কারখানায় শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। দুপুরে কারখানার মেশিন বন্ধ রেখে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছিল। এ সময় রিপন লোহার রড রাখার স্থানে ঘুমিয়ে পড়েন। কারখানা চালু হলে ওই স্থানে ক্রেনের সঙ্গে বাঁধা রড তার ওপর পড়ে। রড সরিয়ে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান বলেন, বিএসআরএম কারখানায় রড পড়ে ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। তাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে যান সহকর্মীরা। এ ঘটনায় থানায় মামলা হয়নি।

বিএসআরএম কারখানার ম্যানেজার (বিতরণ) জাহাঙ্গীর হোসেন বলেন, রিপন কুমার রায় দৈনিক মজুরিভিত্তিতে কারখানায় কর্মরত ছিলেন। তিনি যেখানে ঘুমিয়ে ছিলেন সেখানে ঘুমানোর কথা ছিল না। তার ওপর রড রাখার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। যারা রড রেখেছিল তারা জানতো না ওখানে কেউ ঘুমিয়ে ছিল। বলা যায় অসাবধানতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

তবে এ খাতে সংশ্লিষ্ট অনেকে মনে করছেন বিএসআরএমে একের পর এক দুর্ঘটনায় শ্রমিক মৃত্যুর ঘটনা ঘটলেও তারা এই বিষয়টি নিয়ে কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করে না। ফলে পরবর্তীতে দেখা যায় একই দুর্ঘটনা আবারো ঘটে। সুতরাং প্রশাসন ও সংশ্লিষ্ট সংস্থা এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে আইনের মাধ্যমে শাস্তির আওতায় আনবে বলে আশা প্রকাশ করেছেন তারা।

ট্যাগ :