মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীর ফুলগাজীর ৪ গ্রামের বন্যার পানি ধীরে ধীরে কমছে


প্রকাশের সময় :২৭ আগস্ট, ২০২১ ১০:২৪ : পূর্বাহ্ণ

ফেনী প্রতিনিধিঃ


ফেনীর ফুলগাজী উপজেলায় বাঁধ ভেঙে প্লাবিত চার গ্রামের পানি বৃহস্পতিবার দুপুর থেকে ধীরে ধীরে কমতে শুরু করেছে। শুক্রবার সকালে তা বিপৎসীমার ১৭০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। বুধবার রাতে পাহাড়ি ঢলের পানির চাপে মুহুরী নদীর বাঁধ ভেঙে গ্রামগুলো প্লাবিত হয়।

পানি উন্নয়ন বোর্ড জানায়, ফুলগাজীতে মুহুরী নদীর পানি বৃহস্পতিবার সকালে বিপৎসীমার ৭৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছিল। কিন্তু দুপুরে পানি বিপৎসীমার ১৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। ফলে দুপুরের পর পানি ধীরে ধীরে নামতে শুরু করে।

এদিকে বৃহস্পতিবার বিকেলে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসী বেগম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এন এম নুরুজ্জমান ও স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুরুল ইসলাম ভাঙন এলাকা পরিদর্শন করেন।

উপজেলা প্রশাসন, পাউবো ও এলাকাবাসী সূত্র জানায়, বুধবার রাত সাড়ে আটটায় পাহাড়ি ঢল ও উজানের পানির চাপে মুহুরী নদীর ফুলগাজী সদর ইউনিয়নের জয়পুর অংশের একটি স্থানে বেড়িবাঁধ ভেঙে যায়। এতে ফুলগাজী সদর ইউনিয়নের জয়পুর, পশ্চিম ঘনিয়ামোড়া, পূর্ব ঘনিয়ামোড়া ও কিসমত ঘনিয়ামোড়া গ্রাম প্লাবিত হয়। বুধবার রাতে ফেনী-পরশুরাম সড়কের উপজেলা সদরের ফুলগাজী বাজার অংশে এক ফুট ওপর দিয়ে পানি প্রবাহিত হয়। তবে সকালের দিকে বাজার অংশে সড়কের ওপর থেকে পানি নেমে গেছে।

পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আক্তার হোসেন মজুমদার বলেন, মুহুরী নদীর পানি কিছুটা কমলেও এখনও বিপৎসীমার ১৭০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। গ্রামের পানিও ধীরে ধীরে কমতে শুরু করেছে। উজানে বৃষ্টি না হলে ও পাহাড়ি ঢলের পানির চাপ না থাকলে দ্রুতই পরিস্থিতির উন্নতি হবে।

এর আগে গত ১ জুলাই টানা বর্ষণ এবং উজানের পাহাড়ি পানি চাপে মুহুরী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে ওই গ্রামগুলো প্লাবিত হয়েছিল।

ট্যাগ :