মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ৮ মে ২০২৪ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিতা মুজিব তোমায় বিনম্র শ্রদ্ধা


প্রকাশের সময় :১৪ আগস্ট, ২০২১ ৯:১৬ : অপরাহ্ণ

মোহাম্মদ জাবেদঃ

আজ থেকে দুই যুগ আগের কথা। তখন আমি ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি এবং চট্টগ্রাম আইন কলেজ ছাত্র সংসদের এ জি এস হিসেব দায়িত্ব পালন করছিলাম। চট্টগ্রাম মহানগরে অল্প কয়েকজন ছাত্রলীগ নেতার মধ্যে আমার নামটাও থাকতো লিস্টে।

১৪ই আগষ্টের রাত। পরদিন বঙ্গবন্ধু, বঙ্গমাতা সহ ১৯৭৫ সালের ১৫ই আগস্টের সেই কালো রাত্রিতে পাপিষ্ঠ হায়েনাদের হাতে শাহাদাত বরণকারী সকল শহীদদের শাহাদাত বার্ষিকী পালনের প্রস্তুতি সভায় আমি, এম এ হান্নান পলাশ,সাখাওয়াত হোসেন বাবুল,দিদারুল আলম দিদার, ওয়াহিদুর রহমাম মহসিন,এনামুল হক সাজ্জাদ, মিন্টু সহ বৈঠক করছিলাম।ঠিক তখনি বৈঠকে একজন এসে বললো, ভাইয়া আপনার বাসায় পুলিশ রেইড করছে।

উপরে যে ছবিটি দেখা যাচ্ছে সেটি ছাত্র জীবনে আমার বেড রুমের। এখানে বঙ্গবন্ধুর ছবির পাশাপাশি আমার ভাগ্নী আনিকা( বর্তমান আমেরিকা প্রবাসী) পাশে টিভির উপর আমার ছবি।

সেই রাতে পুলিশ আমার বাসা তছনছ করেছে, বঙ্গবন্ধুর ছবিকে ছিঁড়ে ফেলে। আমার মাকে হুমকি দিয়ে বলে -আমাকে ধরতে পারলে বঙ্গবন্ধুর কাছে পাঠিয়ে দিবে। কিন্তু বিশ্বাস করেন, তখন তার পরের দিন ১৫ই আগষ্ট পালন করতে হবে এর বাইরে কোনো কিছু মাথায় চিন্তা করার সময় ছিল না।

আমার আম্মার কান্নাকাটি, আমার দাদী রাস্তায় বের হয়ে দিগবিদিক ছুটছে, সবার কাছে যাচ্ছে কিন্তু সে দিন এই ওয়ার্ডে সান্ত্বনা দেওয়ার মতো কেউ ছিল না। যারা মুজিব আদর্শের লোক তাদেরও সেদিন চুপ করা ছাড়া কিছু করার ছিলো না। স্বাধীনতা বিরোধীরা সেইদিন যেভাবে মাথাছড়া দিয়ে উঠেছিল তা কখনো কোন বাঙালির কাম্য ছিলনা।

আজও ২০২১ সালে এসে ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস চারিদিকে পালিত হচ্ছে। এই শোক দিবস পালিত হবে যতদিন বাংলাদেশ নামের এই প্রবিত্র মাতৃভূমিটি ধরণীতে থাকবে। তাই আসুন পিতা মুজিবের আদর্শের আদর্শিক সৈনিকদের আমরা খুঁজে নিই। তাদের অভিমান ভাঙ্গিয়ে কাছে টানি। তাদের খুব বেশি প্রয়োজন। কারন দুঃসময়ে তারাই আমাদের পাশে থাকবে চেতনার সারথী হয়ে, আদর্শিক পথচলায়।

আজকের এই দিনে অন্তহীন শ্রদ্ধা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্য শহীদদের এবং পনেরোই আগস্টের সকল শহীদানের অমর পবিত্র স্মৃতির প্রতি। মহান আল্লাহ তায়ালার দরবারে তাদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাদের সবাইকে জান্নাতের উচ্চ মাকাম দানের জন্য প্রার্থনা করছি, আমীন।

লেখকঃ মোহাম্মদ জাবেদ, কাউন্সিলর, চট্টগ্রাম সিটি করপোরেশন ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ড।

ট্যাগ :