মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জীবন বাজি রেখে সাগরে ঝাঁপ দিয়ে যাত্রীকে উদ্ধার করলো মামুন মাঝি


প্রকাশের সময় :১৯ জুন, ২০২৩ ৭:৩৭ : পূর্বাহ্ণ

তানভীর হাসান বিপ্লব:

মামুন মাঝি আনুমানিক দুপুর ২টার দিকে উত্তাল বঙ্গোপসাগরের বড় বড় ঢেউ কেটে বোটে করে উপকূলের দিকে যাচ্ছিলেন যাত্রী নিয়ে। হঠাৎ করে ঢেউয়ের ধাক্কায় এক যাত্রী বোট থেকে উত্তাল সমুদ্রে পড়ে যান। চোখের পলকেই নৌকাও এগিয়ে যায় অনেকটা দূর। লোকটা হাবুডুবু খেতে খেতে অনেকটা ডুবে যাচ্ছে, এমত অবস্থায় মাঝি উপায় না দেখে নিজের জীবন বাজি রেখে উত্তাল সমুদ্রে নিজেই ঝাঁপ দিয়ে উদ্ধার করেন যাত্রীকে। এমন সাহসিক ও উদার মানুষ আছে বলেই পৃথিবীটা এত সুন্দর।

মাঝি মো. মামুন এর কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, লোকটি যখন নদীতে পড়ে যায়, তখন ভেবেছিলাম ওই যুবক সাঁতার জানে। তাই ঢেউয়ের হাত থেকে বাঁচার জন্য প্রথমে একটি লাইফজ্যাকেট ছুড়ে মারি। কিন্তু তিনি ওই জ্যাকেট ধরতে পারছিলেন না। বরং হাত দুটো উঁচু করে ডুবে যাচ্ছিলেন। তাই দেখে আমি পানিতে ঝাঁপ দিই। পরে তাঁকে ধরে কাঁধে নিয়ে সাঁতরে নৌকায় তুলে নিয়ে উপকূলে আসি। পরে জানতে পারলাম ওই যুবক সাঁতার জানেন না। আমার ঝাঁপ দিতে আর কয়েক সেকেন্ড দেরি হলে লোকটি হয়তো ডুবে যেত। হয়তোবা আর পাওয়াও যেত না।

মাঝি মো: মামুন আরো জানান, দুপুরে জাহাজ থেকে প্রচুর যাত্রী নামার অপেক্ষায় থাকায় তিনি ওই যুবককে ঘাটের লোকজনের কাছে বুঝিয়ে দিয়ে আবারও যাত্রী নামানোর জন্য চলে যান। পরে খবর নিতে গিয়ে জানতে পারেন, ওই যুবককে একটি সিএনজি চালিত অটোরিকশায় করে বাড়িতে পাঠিয়ে দিয়েছেন ঘাটে থাকা লোকজন।

এ ঘটনা যখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়, সাথে সাথে ইয়ামাহা রাইডার্স ক্লাব চট্টগ্রাম এর সদস্যরা ছুটে যান, এসিআই মোটরসের এক্সিকিউটিভ ডাইরেক্টর জনাব সুব্রত রঞ্জন দাস স্যারের নেতৃত্বে। এবং মাঝি মো: মামুন এর হাতে তুলে দেন সাহসিকতার জন্য সম্মাননা ক্রেস্ট, ঈদ গিফট ও কিছু নগদ অর্থ।

এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সমাচারের প্রধান সম্পাদক, কবি ও শিশুসাহিত্যিক, ইয়ামাহা রাইডার্স ক্লাবের এডমিন তানভীর হাসান বিপ্লব, ইয়ামাহা রাইডার্স ক্লাবের এডমিন শাহরিয়ার আহম্মেদ, ইয়ামাহা রাইডার্স ক্লাবের সিনিয়র মডারেটর আশরাফুল হোসেন সাব্বির, বাবলু, নীরব আরাফাত, সজীব, ইব্রাহিম ও সাঈদ ফুয়াদ সহ আরো অনেকে।

ট্যাগ :