মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চালকদের মাঝে সচেতনতার বার্তা নিয়ে চিটাগাং ইয়ামাহা রাইডার্স ক্লাব


প্রকাশের সময় :৭ আগস্ট, ২০২২ ৫:৩৩ : অপরাহ্ণ

তানভীর হাসান বিপ্লব:

মানবতার সেবায় চিটাগাং ইয়ামাহা রাইডার্স ক্লাব এর সদস্যরা সব সময় ঐক্যবদ্ধ।
কোভিড-১৯ এর প্রথম থেকেই “ইয়ামাহা রাইডার্স ক্লাব চিটাগাং” এর সদস্যরা সব সময় সামনের সারিতেই ছিলেন। মাস্ক বিতরণ, শুকনো খাবার, রান্না করা খাবার, ইফতার, অক্সিজেন সিলিন্ডার বিতরণ, এডিস মশার প্রজনন স্থল ধ্বংস, ডেঙ্গু প্রতিরোধ সহ সচেতনমূলক কার্যক্রম সহ নানান কাজে অসহায় মানুষের পাশে সব রকমের সহযোগীতা নিয়ে থাকার চেষ্টা করেন।

এবারও তার ব্যতিক্রম নয়। চট্টগ্রামের বিভিন্ন এলাকায় সচেতনতা মূলক উদ্দেশ্য নিয়ে বন্ধুর মতো করে, পাশে বসিয়ে ভালোবেসে চালকদেরকে বুঝানোর চেষ্টা করছেন। রাস্তায় ট্রাফিক সিগনাল মেনে চলা, একজন আরেকজনের প্রতি আন্তরিক হওয়া, ছোট গাড়ির চালকদের প্রতি আন্তরিকতা রাখা সহ সচেতনতা মূলক কাজে বন্ধুর মতো ছিলেন চালকদের পাশে ইয়ামাহা রাইডার্স ক্লাব চিটাগাং এর মেম্বাররা সারাদিন ধরে।

এক কথায় কোভিড-১৯ আসার পর থেকে ইয়ামাহা রাইডার্স ক্লাব চিটাগং এর সদস্যরা কিছু না কিছু কাজ করে দেশ, সমাজ ও অসহায় মানুষের পাশে ছিলেন আছেন এবং থাকবেন।

চিটাগাং ইয়ামাহা রাইডার্স ক্লাব এর সদস্যরা সব সময় দেশের সব রকম দূর্যোগ ও যেকোন পরিস্থিতে অসহায় মানুষের পাশে সব রকমের সচেতনমূলক বার্তা সহ সহযোগীতা দিয়ে থাকেন। তারা মনে করেন তাদের এই ক্ষুদ্র চেষ্টায় বেঁচে যেতে পারে অনেকের জীবন। তাই তারা সমাজের সচেতন ও বিত্তবানরা সহ সকল প্রকার চালকদের প্রতি অনুরোধ করেন যার যার অবস্থান থেকে মানবতার সেবা ও আন্তরিক হওয়ার জন্য।

রাস্তায় বিভিন্ন রকম যানবাহন চলাচল করে থাকে, এর মধ্যে ইঞ্জিনচালিত বাহনের গুলোর মধ্যে মোটরসাইকেল সবচেয়ে ছোট বাহন। কিন্তু এই মোটরসাইকেল এর উপর অনেক বড় একটা জনসংখ্যা নিরভর করে এবং এটার বিকল্পও নেই বললেই চলে। একটি জাতীয় দৈনিকে সম্প্রতি বলা হয় “বাংলাদেশে নিবন্ধিত যানবাহনের ৭০ শতাংশ মোটরসাইকেল, বিপরীতে দুর্ঘটনার ৪০ শতাংশ মোটরসাইকেলের চালক ও আরোহী।” অর্থাৎ সর্বমোট নিবন্ধিত যানবাহনের মধ্যে মহাসড়কে মোটরসাইকেলের দুর্ঘটনার হয় আসলে ২৮%। তবে বড় যানবাহনের সঙ্গে ছোট যানবাহনের সংঘর্ষ হলে ছোট যানবাহনের চালক ও আরোহীর মৃত্যুঝুঁকি বেশি থাকে। তাই শুধু মোটরসাইকেল দুর্ঘটনাই ফোকাস পেয়ে আসছে। কিন্তু সব সময় এটা বলা যাবে না যে দোষ শুধু ছোট যানবাহনের চালকদের। বড় যানবাহন চালকরা যদি তাদের সহানুভূতির চোখে না দেখেন সেক্ষেত্রে বাইকারদের সেফটি হেলমেট/গিয়ার থাকা বা না থাকা একই কথা। যারা মোটরসাইকেল চালায় তারাও সবাই করো না করো ভাই/বোন, স্বামী/স্ত্রী বা কারো ছেলে/মেয়ে। তাই হাইওয়েতে বড় যানবহন চালকরা সচেতন হলে এবং বাইকারদের সহানুভূতির চোখে দেখলেই তা মোটরসাইকেল রাইডারদের জন্য প্রথম নিরাপত্তা। এই বন্ধু দিবস থেকে সড়কে চলাচল হোক বন্ধুর মত। নিরাপদে থাকুন, নিরাপদে রাখুন।

মানবতার ফেরিওয়ালা ইয়ামাহা রাইডার্স ক্লাব চিটাগাং এর যে সকল সদস্যগণ সব সময় সশরীরে উপস্থিত থাকেন তারা হলেন, মি: শাহরিয়ার আহম্মেদ, মি: মোকাদ্দেস আহমেদ, মি: আসিফ আহমেদ, মি: আজিজুর রহমান সোহাগ, মি: আরিফ কবির, মি: ইমরান, মি: সেলিম, মি: অমিত, মি: আরমান, মি: তন্ময়, মি: সাগর, মি: ইলিয়াস, মি: সাব্বির, মি: মুস্তাফিজ, চট্টগ্রাম সমাচার এর সহযোগী সম্পাদক, কবি ও শিশুসাহিত্যিক তানভীর হাসান বিপ্লব সহ ইয়ামাহা রাইডার্স ক্লাব এর সদস্যগণ।

ট্যাগ :