মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চসিক ৫নং মোহরা ওর্য়াডের কাউন্সিলর পদপ্রার্থী প্রচার বিমূখ দানবীর কাজী নূরুল আমিন মামুন হোক সকলের অনুপ্রেরণার উৎস


প্রকাশের সময় :৯ মে, ২০২০ ১১:৩২ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

করোনায় অসহায় হাজারো মানুষকে নিরবে নিভৃতে খাদ্যদ্রব্য ও অর্থ সাহায্য বিতরণ করে শিক্ষনীয় দৃষ্টান্ত স্হাপন করে চলেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৫নং মোহরা ওর্য়াডের ঐতিহ্যবাহী কাজী বাড়ির কৃতি সন্তান, চসিক নির্বাচনে ৫নং মোহরা ওর্য়াডের আওয়ামীলীগ মনোনীত একক কাউন্সিলর পদপ্রার্থী, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা, বিশিষ্ট ব্যাবসায়ী, রাজনীতিবিদ ও শিক্ষানুরাগী কাজী নূরুল আমিন মামুন।

তিনি সম্পূর্ণ নিজের অর্থায়নে ৩৮০০ ব্যাগ উপহার সামগ্রী এবং নগদ অর্থ উনার এলাকার সাধারণ জনগণের ঘরে ঘরে ইতিমধ্যে পৌঁছিয়ে দিয়েছেন। আগামী কয়েকদিনের মধ্যে আরও ২০০০ ব্যাগ খাদ্য সামগ্রী অসহায় মানুষের কাছে পৌঁছে দিবেন বলে জানা গেছে।

সারা বিশ্ব এখন করোনা ভাইরাসের মতো মহামারীর সাথে পাঞ্জা লড়ছে। তার ব্যতিক্রম নয় এই বাংলাদেশেও তথা চট্টগ্রামও। একারণে সরকার কতৃক দেশের বেশীরভাগ এলাকা এখন লক ডাউনের আওতায়। তাই দেশের বেশীরভাগ মানুষ এখন ঘরবন্দী এবং কর্মহীন অবস্হায় আছে।আর এই অসহায় মানুষদের পাশে বিভিন্ন ত্রান সামগ্রী নিয়ে দাড়িয়েছেন কাজী নূরুল আমিন মামুন। তার এই কর্মযজ্ঞে যেন কোন অনিয়ম বা শৃঙ্খলা ভঙ্গ না হয় সে কারণে সাথে রেখেছেন বেশ কিছু সেচ্ছাসেবক সদস্য এবং এলাকার কিছু বন্ধুবান্ধবদেরকে।

নূরুল আমিন মামুন শুধু খেটে খাওয়া দিন মজুরই নয় এবার তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন সে সব মধ্যবিত্ত মানুষের মাঝে যারা সরকারি ত্রাণের জন্য চক্ষু লজ্জায় দাঁড়াতে পারেন না কারো কাছে বা কোন সরকারি ত্রাণের লাইনে। মুখ ফুটে কাউকে বলতে পারেন না তাদের অভাব অনটনের কথা। তাই নূরুল আমিন মামুন রাতের আঁধারে নিজে সে সব মানুষের
খোঁজ খবর নিয়ে এসে পরে লোক চক্ষুর আড়ালে সে সব মধ্যবিত্ত পরিবারের কাছে খাদ্য সামগ্রী বা কখনো নগদ অর্থ বিতরণ করে যাচ্ছেন। পাশাপাশি প্রবাসী পরিবারের জন্য নিয়েছেন আলাদা উপহার সামগ্রী পাঠানোর ব্যবস্হা। কোন প্রবাসী পরিবারের ফোন পাওয়ার সাথে সাথে পৌঁছে দিচ্ছেন উপহার সামগ্রী। এছাড়া মসজিদের মুয়াজ্জিনদের জন্য দিয়ে চলেছেন নগদ আর্থিক সহয়তা। তার এই মহান কর্মযজ্ঞের পরেও কোথাও নেই তাঁর ত্রাণ বিতরণ কালে ক্যামেরার সামনে দাঁড়ানো কোন ফটোসেশান এর ছবি। নেই কোন পত্রিকা অথবা টিভি মিডায়ার সামনে নিজেকে দানবীর সাজানোর নির্লজ্জ প্রতিযোগিতা। অত্যন্ত নিভৃতে থেকে কি করে সত্যিকারের জনসেবা করতে হয় কাজী মামুন যেন তারই জীবন্ত উদাহরণ। মধ্য মার্চ থেকে চলছে তার নিরব ত্রাণ বিতরণ কর্মসূচি শ্রমহীন এবং শ্রমজীবী কর্মহীন মানুষের জন্য। গত কয়েকদিন আগে থেকে শুরু করেছেন নিন্মবিত্ত এবং মধ্যবিত্ত মানুষের মাঝে তাঁর ত্রাণ বিতরণের এক মহতি কার্যক্রম। এবং তিনি ঘোষণা দিয়েছেন যে,তার এই ত্রাণ কার্যক্রম চলতেই থাকবে যতো দিন পর্যন্ত বাংলাদেশের মানুষ স্থিতিশীল পর্যায় না পৌছায়। এবং তিনি বলেন, আমার এই সাহায্য সহযোগিতা থাকবে সবার জন্য উমুক্ত। কোন দল, গোষ্ঠী নয় মানুষের জন্যই আমার এই সামান্য প্রচেষ্টা। যদি মানুষের সেবা করার মাধ্যমে তাদের মূখে একটু হাসি ফোটাতে পারি এটাই হবে আমার পাওনা। আমার আর কিছু চাওয়া পাওয়ার নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক উপহার সামগ্রী পাওয়া ৫নং মোহরা ওর্য়াডের এক বাসিন্দা বলেন, যেখানে সারা বাংলাদেশের সরকারি ত্রাণ চুরি করছে সরকারি ভাবে দায়িত্ব প্রাপ্ত চেয়ারম্যান,মেম্বাররা সহ ত্রাণ বিতরণ কর্মসূচির সাথে সংশ্লিষ্টরা, ঠিক সেখানেই কাজী নূরুল আমিন মামুনদের মতো মানুষগুলো সম্পূর্ণ ব্যক্তিগত টাকায় চালিয়ে যাচ্ছেন তাদের সত্যিকারের সেবা দান কর্মকান্ড। তাও আবার কোন রকম ব্যাক্তিগত প্রচার প্রচারণা ছাড়া। মহান সৃষ্টিকর্তা যেন এইসকল দানবীর মানুষদেরকে কবুল করে আরও বেশী বেশী অসহায়দের পাশে থাকতে পারে মতো তওফীক দান করুক এই দোয়াই করি।

ট্যাগ :