মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রাম নগরীর পাথরঘাটায় মরহুম জালাল আহমদ ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য-সামগ্রী বিতরণ


প্রকাশের সময় :১৯ মে, ২০২০ ৩:১৫ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৪নং পাথরঘাটা ওয়ার্ডের নজুমিয়া লেইন এলাকায় অসহায় দুস্থ এবং কর্মহীন নিম্নবিত্ত ও মধ্যবিত্ত প্রায় ৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন মানবতাবাদী সংগঠন জালাল আহমদ ফাউন্ডেশন।

আজ মঙ্গলবার (১৯মে) বিকাল ৩ টায় পাথরঘাটা নজুমিয়া লেইন এলাকায় এইসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। মরহুম জালাল আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান দানবীর আলহাজ্ব আশফাক আহমদের নির্দেশনায় এবং অর্থায়নে সংগঠনটি অসহায় দুস্থ এবং কর্মহীনদের জন্য এইসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী বিতরণ করা উপলক্ষে সামাজিক দুরত্ব নিশ্চিত করে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। মরহুম জালাল আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান দানবীর আলহাজ্ব আশফাক আহমদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক বাবু দেবাশীষ গুহ বুলবুল, মহানগর আওয়ামীলীগের সদস্য ও কোতোয়ালি থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর।

প্রধান অতিথির বক্তব্যে ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, কোনো বৈশ্বিক মহাবিপর্যয় সরকার বা সিটি কর্পোরেশনের একার পক্ষে শতভাগ মোকাবেলা নিশ্চিত করা সম্ভব নয়। এই সংকট মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারি সামাজিক শক্তি ও বিত্তবান শ্রেনীর সক্ষম ব্যক্তিদের নিবেদিত হতে হবে। মরহুম জালাল আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদের মতো দানবীর মানুষ পাশে থাকলে এইরকম শত দুর্যোগে সবাই সাহস নিয়ে এগিয়ে যাওয়া অনেকটা সহজ হয়ে যায়। সমবেত প্রচেষ্টায় এই সংকট মোকাবেলা সম্ভব হবে। আর আমরা দলমত নির্বিশেষে সবাই একসাথে কাজ করে ইনশাআল্লাহ আবার মাথা উঁচু করে দাঁড়াতে পারবো এবং স্বাভাবিক জীবনে ফিরতে পারবো।

প্রধান বক্তার বক্তব্যে রেজাউল করিম চৌধুরী বলেন, সরকার বা বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিগত পর্যায় থেকে প্রদত্ত ত্রাণ যেন প্রকৃত উপকারভোগী মানুষের ঘরে ঘরে পৌছে যায় সেই দায়িত্ব আমাদেরকে অব্যশই পালন করতে হবে। প্রধানমন্ত্রী ঘোষনা করেছেন ত্রাণ সামগ্রী পর্যাপ্ত মজুদ রয়েছে। তাই কারো অভুক্ত থাকার কোনো কারণ নেই। তিনি ব্যক্তিগত তহবিল থেকে ৩০০ শত পরিবারকে ত্রাণ সামগ্রী এবং ইতিপূর্বে ১২০০ পরিবারসহ মোট ১৫০০ পরিবারকে খাদ্য সামগ্রী প্রদানের জন্য মরহুম জালাল আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে আলহাজ্ব আশফাক আহমদের মতো সামর্থানুযায়ী ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত থাকলে কেউ অভুক্ত থাকবেন না ইনশাআল্লাহ। তাই মনে রাখতে হবে একজন প্রতিবেশি যদি অভুক্ত থাকে তাহলে আমাদের রোজা এবাদত ও প্রার্থনা কখনো আল্লাহ কবুল করবেন না। আমি আশা করছি সরকারের পাশাপাশি প্রতিটি সামর্থবান মানুষ এভাবে অসহায়দের পাশে থাকলে আমরা সকল দুর্যোগ মোকাবেলা সফলভাবে মোকাবেলা করতে পারবো ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে মরহুম জালাল আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান দানবীর আলহাজ্ব আশফাক আহমদ বলেন, করোনা দূর্যোগের শুরু থেকে আমি আমার ওয়ার্ডের অসহায়, কর্মহীন মানুষের পাশে থেকে তাদের মাঝে কয়েক ভাগে আমার নিজের তরফ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। তারই ধারাবাহিকতায় আজকেও আমার নিজস্ব অর্থায়নে ৩০০ পরিবারকে উপহার সামগ্রী বিতরণ করছি। ইতিমধ্যে প্রায় ১২০০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এনিয়ে মোট ১৫০০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করছি। আমার আশা আছে করোনা সংকট শেষ না হওয়া পর্যন্ত আমার ব্যক্তিগত উদ্যোগে এই সহযোগীতা অব্যাহত রাখব ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন মোঃ রেজাউল করিম মেম্বার, রাধা বাসি দাশ, সুফি দিদার, এনামুল হক, জাহেদ হোসেন, সুফি মাসুদ, মোঃ মহিউদ্দিন, উজ্জ্বল দেব, উত্তম দেব, মোঃ মুরাদ, মোঃ নিজাম, মোঃ জাহাঙ্গীর প্রমূখ।

ট্যাগ :