মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে ৩ লাখ ৫০ হাজার পোষাক শ্রমিক বেতন পাবেন মোবাইলে


প্রকাশের সময় :২৯ এপ্রিল, ২০২০ ২:১৩ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামে বিজিএমইএ সদস্যভুক্ত প্রতিষ্ঠানের ২ লাখ ৫০ হাজার শ্রমিক, অন্যদিকে বিকেএমইএ সদস্যভুক্ত প্রতিষ্ঠানের ১ লাখ শ্রমিক মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে বেতন পাবেন।

চট্টগ্রামের নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিকেএমইএ) ও পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি ( বিজিএমইএ) কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেন।

চট্টগ্রামের বিজিএমইএ সদস্যভুক্ত ২৮০ কারখানার মধ্যে ২০৮ সদস্য প্রতিষ্ঠান সরকারি প্রণোদনার জন্য আবেদন করেছে। এতে আড়াই লাখ শ্রমিকের মোবাইল একাউন্ট জমা দেওয়া হয়েছে। এদের মোট শ্রমিক সংখ্যা ৪ লাখ। এর মধ্যে অনেক প্রতিষ্ঠান প্রণোদনার জন্য আবেদন করেনি। ফলে মোবাইল ব্যাংকিংয়ের হিসাব নম্বরও জমা দেওয়া হয়নি বলে জানা গেছে।

এদিকে বিকেএমইএর ১৩০টি প্রতিষ্ঠানে শ্রমিক রয়েছে ৩ লাখ। এর মধ্যে ১০০টি কারখানা চালু রয়েছে। এর মধ্যে ৮০টি প্রতিষ্ঠানের ১ লাখ শ্রমিকের মোবাইল ব্যাংকিং হিসাব নম্বর জমা দেওয়া হয়েছে। তবে মোবাইল হিসাব নম্বর জমা দেওয়ার প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানায় উভয় সংগঠনই।

বিজিএমইএ চট্টগ্রামের পরিচালক মোহাম্মদ আতিক বলেন, অনেক শ্রমিক মা-বাবার বিকাশ বা রকেট ও নগদ একাউন্ট নম্বর জমা দিয়েছেন। এতে পরবর্তীতে জটিলতা সৃষ্টি হতে পারে। আসলে নিজের একাউন্ট ছাড়া ওই টাকা জমা হবে না। এরপরও পরবর্তীতে জটিলতা সৃষ্টি হলে তা আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। তবে একাউন্ট করার কাজটি চলমান রয়েছে। যে সব কোম্পানি প্রণোদনার আবেদন করেছে, মূলত তারাই শ্রমিকদের মোবাইল ব্যাংকিংয়ের একাউন্ট জমা দিচ্ছেন।

ট্যাগ :