মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে কুড়িয়ে পাওয়া সেই কন্যা শিশুর দায়িত্ব পেলো পুলিশ কর্মকর্তা


প্রকাশের সময় :৩০ এপ্রিল, ২০২১ ৬:৪৪ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

নগরীর ওয়াসার মোড়ে কুড়িয়ে পাওয়া সেই কন্যা শিশু ‘রোজাইয়া রাত্রি’কে একজন পুলিশ কর্মকর্তার জিম্মায় দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। গত বুধবার চট্টগ্রাম নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ম আদালতের বিচারক ওসমান গণি এক ভার্চুয়াল শুনানিতে এ আদেশ দেন। আদালতের নির্দেশে গতকাল বৃহস্পতিবার বিকেলে সিএমপির ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতে ওই নিঃসন্তান দম্পতির কাছে শিশুটিকে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে চকবাজার থানা পুলিশ।

জানা যায়, গত ২৪ এপ্রিল রাত পৌনে দুইটার দিকে নগরীর ওয়াসা মোড়ের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে ওই শিশুকে উদ্ধার করে চকবাজার থানা পুলিশ। এর আগে নবজাতকের কান্না শুনতে পেয়ে ৯৯৯ এ ফোন দেয় এক যুবক। সেখান থেকে খবর পেয়ে চকবাজার থানার একটি টিম নবজাতককে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। এসময় শিশুটির সার্বিক দায়িত্ব নেন চকবাজার থানার ওসি আলমগীর মাহমুদ। তিনি শিশুটির নাম রাখেন “রোজাইয়া রাত্রি”।

এ বিষয়ে জানতে চাইলে বৃহস্পতিবার রাতে ওসি আলমগীর মাহমুদ বলেন, ‘শিশুটিকে উদ্ধার করে আমরা হাসপাতালে ভর্তি করাই। হাসপাতালে শিশুটির যাবতীয় চিকিৎসা ব্যয়ও আমাদের তরফ থেকে ব্যয় করা হয়। শিশুটিকে উদ্ধারের পর শিশুটির বিষয়ে পরবর্তী করণীয় বিষয়ে নির্দেশনা চেয়ে আমরা আদালতে আবেদন করি। এরপর শিশুটিকে দত্তক পেতে আদালতে বেশ কয়েকজন আবেদন করেন। বুধবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৫ম আদালতের বিচারক ওসমান গণি ভার্চুয়াল শুনানি শেষে পুলিশ বিভাগের এক সদস্যকে হস্তান্তরের নির্দেশ দেন। ওই পুলিশ সদস্য উপ-পরিদর্শক পর্যায়ের একজন কর্মকর্তা। বৃহস্পতিবার আমরা ওই দম্পতিকে শিশুটিকে হস্তান্তর করেছি।’ ওসি বলেন, ‘শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির পর ‘রোজাইয়া রাত্রি’ নামটি আমি রেখেছিলাম। এখন তারা চাইলে নতুন করে নাম রাখতে পারেন।’

ট্যাগ :