মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামে এবার ঈদ কেনাকাটায় সবার সপ্নের শপিং মল বালি আর্কেড


প্রকাশের সময় :২৩ এপ্রিল, ২০২২ ৭:২২ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রাম বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী। নেই কি চট্টগ্রামে। পাহাড়, সমুদ্রে এবং উপত্যকায় ঘেরা চট্টগ্রাম শহর প্রাকৃতিক সৌন্দর্যের জন্যে প্রাচ্যের রাণী হিসেবে বিখ্যাত। ঢাকার পর বাংলাদেশের সবচেয়ে গুরত্বপূর্ণ শহর হচ্ছে চট্টগ্রাম। এখানে দেশের সর্ববৃহৎ বন্দর ছাড়াও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। পার্বত্য চট্টগ্রাম ও বঙ্গোপসাগরের মাঝখানে কর্ণফুলী নদীর তীরে এই শহরটি অবস্থিত। শুধুমাত্র একটি অপরিপূর্ণ ছিল তা হচ্ছে বিশ্বমানের একটি শপিং মল। আর সেটির অভাবও পূরণ হলো চট্টগ্রামের ঐতিহ্যবাহী শেঠ পরিবারের হাত ধরে। শেঠ পরিবারের সদস্য বিশিষ্ট শিল্পপতি ও রাজনীতিবিদ আলহাজ্ব সোলায়মান আলম শেঠ চট্টগ্রামবাসীর অনেক দিনের সপ্ন পূরণ করলেন গত বছর বালি আর্কেড শপিং মল চালু করার মধ্য দিয়ে।

চট্টগ্রামের মানুষ বছরের প্রতিটা দিন কেনাকাটায় অভ্যস্ত তেমনি ভোজন রসিক। এরমধ্যে ঈদসহ বিভিন্ন উৎসবে কেনাকাটার জন্য ঢাকায় পাড়ি দিতে হত। আবার অনেকে দেশের বাইরে চলে যেত। এখন আর ঢাকায় যেতে হচ্ছে না বা দেশের বাইরে যেতে হচ্ছে না। বাণিজ্যিক রাজধানী বা রুপের রানী চট্টগ্রাম এখন সম্পূর্ণ পরিপূর্ণতা পেয়েছে বন্দরনগরীর চকবাজারে ‘বালি আর্কেড’ নামে ১১ তলার একটি বিশ্বমানের সুপার মল হওয়াতে। এই সুপার মলে শুধুমাত্র কেনাকাটা করতে ক্রেতারা আসেন না। বিনোদনের জন্য ছুটে আসেন বালি আর্কেড সুপার মলে। কেনাকাটার সাথে বিনোদন এবং খাওয়া দাওয়ার জন্য অত্যাধুনিক ফুডকোর্ট। যেখানে দেশ ও দেশের বাইরের সেরা শেফ দিয়ে হরেক রকমের তৃপ্তিদায়ক খাবার তৈরি করা হয়। করোনার মধ্যে মানুষ যেমন ছিলেন ঘরবন্দি তেমনই হয়ে উঠেছিলেন একঘেয়েমি। মাঝে মাঝে যে সময়টুকু খোলা ছিল তার মধ্যে বেশিরভাগই বেরসিক ছিল শপিং মল।

অপরদিকে গত দুই বছর করোনাকাল ও অর্থনৈতিক দৈন্যতার কারণে শপিংমল বা মার্কেটগুলোতে ছিলো না পর্যাপ্ত ক্রেতাদের ভীড়। তবে এবার ঈদে মানুষ ইচ্ছেমতো কেনাকাটা করছে। নগরীর গুরুত্বপূর্ণ শপিংমল ঘুরে দেখা গেছে অধিকাংশ ক্রেতা একবার হলেও আসছেন বালি আর্কেড শপিং মলে। ঈদের কেনাকাটায় বন্দরনগরী চট্টগ্রামের সকলের প্রিয় শপিং মল হিসেবে আলোচিত হয়েছে বালি আর্কেড শপিং মল। দেশ সেরা সকল ব্র্যান্ডেড কোম্পানিগুলোর শোরুম ও বিদেশি কিছু ব্রান্ডের শোরুমও এই শপিংমলে রয়েছে। একজন ক্রেতার পছন্দের সকল ঈদ সামগ্রী সহজে পেয়ে যাচ্ছেন এই মলে।

ছবিঃ বালি আর্কেডের একটি পাঞ্জাবির শোরুমে ক্রেতাদের ভীড়।

শুধু তাই নয়, পরিবারের সকলের জন্য সকল কেনাকাটা সারতে পারেন এই মল থেকে। বালি আর্কেড শপিং মলের আর একটি ব্যতিক্রমী গুণাবলী হচ্ছে, এই শপিং মলের ব্যবস্থাপনা পরিচালক দেশ বরন্য ব্যবসায়ী ও রাজনীতিবিদ আলহাজ্ব সোলায়মান আলম শেঠ। তিনি চট্টগ্রামের কীর্তিমান পুরুষ। চট্টগ্রামের অপরিপূর্ণতাকে পরিপূর্ণ দেওয়ার জন্যই গড়ে তুলেছেন এই শপিং মলটি। তাই দেশের যেকোনো শপিং মল থেকে অনেক কম দামে যাতে কেনাকাটা করতে পারে তার ব্যবস্থা রেখেছেন তিনি। দামে কম মানে ভাল এই শর্তে দোকান বরাদ্দ দেন তিনি। করোনাকালে এবং শপিংমলটি চালুর প্রথমদিকে দোকানের রেন্ট ও অন্যন্য খরচে ব্যবসায়ীদের দিয়েছেন বিশেষ ছাড়।

ছবিঃ বালি আর্কেডের একটি দোকানে কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, অনেক ক্রেতা তাদের সপ্নের শপিংমলে প্রবেশের পূর্বে ফটোসেশন বা সেলফি তুলে আপলোড করছেন নিজের ফেসবুক আইডিতে। ক্যাপশনে দিচ্ছেন, ঈদ কেনাকাটায় চলে আসলাম স্বপ্নের শপিংমল বালি আর্কেডে। সম্পূর্ণ শপিং মলটি শীততাপ নিয়ন্ত্রিত এবং ফ্রী ওয়াইফাই সুবিদা রয়েছে। অন্যান্য শপিংমলে নিজেদের দোকান শীততাপ নিয়ন্ত্রিত থেকে থাকে। তবে এই মলে পুরোটাই শীততাপ নিয়ন্ত্রিত। এতে ক্রেতাদের কেনাকাটায় এক দোকানে থেকে অন্য দোকান বা এক তলা থেকে অন্য তলায় আসা যাওয়াতে এই গরমে কোন ধরনের বিরক্তিবোধ অনুভব করতে হয় না।

এই মলের শোরুমগুলো উদ্বোধন করতে এসেছিলেন দেশের খ্যাতিমান ও জনপ্রিয় তারাকারা। সুতরাং বালি আর্কেড শপিং মল চট্টগ্রামের জন্য এক অভূতপূর্ণ শপিং মল। গত বৃহস্পতিবার শুক্রবার ও আজ শনিবার এই শপিংমলে ক্রেতার এত চাপ ছিল-আছে তা বলার মত না। এক একটি শোরুমের বিকিকিনি এতই যে, যা তাদের টার্গেট ছিল না। সকল শোরুমের বিক্রেতারা এত বেশি ক্লান্ত আগামীতে তাদের স্বিফট ওয়াইজ কাজ করতে হবে বলে চিন্তা করছেন। আর ক্রেতাদের ভিড়ের কারণ হিসেবে সবাই এই শপিংমলে সব পণ্যের দাম কম মান ভালো স্ট্যাটেজিকে প্রাধান্য দিচ্ছেন।

কেনাকাটা করতে আসা নুসরাত সুজিতা বৃষ্টি সাইমন আকিবসহ একাধিক ক্রেতার সাথে কথা বলে জানা যায়, তাদের পছন্দের সকল কেনাকাটা স্বাচ্ছন্দে করতে পেরেছেন। দামও নাগালের মধ্যে রয়েছেন। পাশাপাশি যথেষ্ট পরিমাণ নিরাপত্তার ব্যবস্থা থাকায় খুব খুশি সকল ক্রেতারা।

বিক্রেতারা বলছেন, বালি আর্কেড শপিং মলের জন্য এই বছর জমজমাট ঈদ কেনাকাটা। যদি করোনার প্রাদুর্ভাব থাকত তাহলে ফের হোঁচট খেতে হতো। সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করে শেষ করা যাবে না। ক্রেতাদের পছন্দ হয় মত আমাদের দোকান সাজিয়েছি। খুব অল্প লাভে সবকিছু ছেড়ে দিচ্ছি।

বালি আর্কেড শপিং মলের ব্যবস্থাপনা পরিচালক সোলায়মান আলম শেঠ বলেন, বিভিন্ন উৎসবে চট্টগ্রামের একশ্রেণীর মানুষকে কেনাকাটার জন্য ঢাকা বা দেশের বাইরে যেতে হতো । এখন তাদের জন্য বালি আর্কেড নিয়ে এসেছে বিশ্বমানের শপিংমল যাতে একই ছাদের নিচে বিশ্ব মানের সকল পণ্য পাওয়া যাচ্ছে। অপরদিকে প্রায় সকল শ্রেণীর মানুষের জন্য এই শপিংমলে কেনাকাটার ব্যবস্থা রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বালি আর্কেড শপিংমলে কেনাকাটা করতে এসে যখন ক্রেতারা সন্তুষ্টি প্রকাশ করে ঠিক তখনই আমার সফলতার সার্থকতা খুঁজে পাই। সেইসাথে আসন্ন ঈদ উপলক্ষে ঈদের কেনাকাটায় আরো বেশি আনন্দ যোগ করতে সবাইকে বালি আর্কেড শপিংমল ভিজিট করার আমন্ত্রণ জানাচ্ছি। আশা করছি আপনারা এখানে এসে বিশ্ব মানের শপিংমলের সেবা পাওয়ার পাশাপাশি সুলভমূল্যে ও ইচ্ছানুযায়ী পছন্দের সব কেনাকাটা করতে পারবেন।

ট্যাগ :