মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে আবারো বিরল প্রজাতির পাঁচটি মুখপোড়া হনুমান উদ্ধার, গ্রেপ্তার ৩


প্রকাশের সময় :৫ নভেম্বর, ২০২৩ ৭:২০ : পূর্বাহ্ণ


এম.এইচ মুরাদ:

বন্যপ্রাণী চোরাচালানের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়ে শুক্রবার (৩ নভেম্বর) রাতে চট্টগ্রামের বাকলিয়া এলাকা থেকে পাঁচটি বিরল মুখপোড়া হনুমান উদ্ধার করেছে পুলিশ।
অভিযানে মো. সেলিম (৫৩), সালাউদ্দিন কাদের (৩৫) ও নুরুল কবির (৩১) নামে তিন সন্দেহভাজন চোরাচালানকারীকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত ৩০ অক্টোবর মহাবিপন্ন দুটি গোরখাদকসহ এ চক্রের আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছিল।

পুলিশ জানায়, বিরল বন্যপ্রাণীর অবৈধ ব্যবসার জন্য গুরুত্বপূর্ণ ট্রানজিট পয়েন্ট হয়ে উঠেছে চট্টগ্রাম। এই প্রাণীগুলোর একটি উল্লেখযোগ্য অংশ আলী কদম থেকে সংগ্রহ করে পরে সাতক্ষীরা ও যশোর হয়ে ভারতে পাচার করা হয়।

শনিবার সকালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দক্ষিণ জোনের উপ-কমিশনার মোস্তাফিজুর রহমান জানান, ‘মুখপোড়া হনুমানগুলো প্রথমে আলি কদমের কাছ থেকে আটক করে পরে কক্সবাজার নিয়ে যাওয়া হয়।’
গ্রেপ্তারকৃত ব্যক্তিদের প্রাণীগুলো কক্সবাজারের শাপলাপুর এলাকা থেকে ঢাকার আরেকটি চক্রের কাছে হস্তান্তর করার কথা ছিল। কর্তৃপক্ষ সন্দেহ করছে, আটক ব্যক্তিরা আন্তর্জাতিক বন্যপ্রাণী পাচার নেটওয়ার্কের সক্রিয় সদস্য।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, গ্রেপ্তার হওয়া মো. সেলিমকে এর আগে ২৪ মে বাঁশখালী থানা পুলিশ অবৈধভাবে চারটি ধনেপাখি আটকের অভিযোগে গ্রেপ্তার করেছিল। এরপর তাকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়ে। তবে পরে তিনি জামিনে মুক্তি পান।
উদ্ধার হওয়া হনুমানগুলোকে বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।এছাড়া অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ২০২১ সালের বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে পুলিশ।

ট্যাগ :