মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামের ফিরিঙ্গিবাজার মেরিনার্স সড়কের পাশে পার্ক করবে জেলা প্রশাসন


প্রকাশের সময় :১৩ জুন, ২০২৩ ১২:১৪ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

­ফিরিঙ্গিবাজার থেকে নতুন ব্রিজ যেতে মেরিনার্স সড়কের দক্ষিণ পাশে নদী ভরাট করে গড়ে উঠা খালি জায়গায় পার্ক নির্মাণের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এই লক্ষ্যে ইতোমধ্যে সেখানে বালি ভরাট এবং মাটি সমান করার কাজ চলছে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ জায়গাটির মালিকানা দাবি করে ‘মেরিনার্স পার্ক’ নির্মাণ করলেও বাস্তবে এটি পরিত্যক্ত জায়গায় পরিণত হয়। খালের মুখে নিচু ব্রিজ নির্মাণ করার কারণে ছোট ছোট খাল দিয়ে নৌকা চলাচল বন্ধ হয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রাম শহরে মানুষের নিরাপদে একটু হাঁটার জায়গা নেই। নিরিবিলি বসে সময় কাটানোর জায়গার অভাব। অথচ মেরিনার্স পার্কটি ক্রমান্বয়ে বেদখল হয়ে যাচ্ছে। কেউ কেউ সেখানে বালি রেখে ব্যবসা করছে। বখাটে এবং মাদকাসক্তদের আড্ডাখানায়ও পরিণত হয়েছে এই স্থানটি। কর্ণফুলী খনন করে ভরাট করা এই জায়গাটির মালিক জেলা প্রশাসন। তাই সেখানে একটি পার্ক করার উদ্যোগ তিনি নিয়েছেন। যেখানে থাকবে ওয়াকওয়ে, বসার বেঞ্চ, এবং খেলাধুলার মাঠ। থাকবে আলোকায়নও। তিনি জানান, যদিও বন্দর কর্তৃপক্ষ প্রথমে জায়গাটির মালিকানা দাবি করেছিল। কিন্তু তারা পর্যাপ্ত কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়েছে। যে মুহূর্তে জেলা প্রশাসন পার্ক নির্মাণের কাজ শুরু করবে তার আগে কে বা কারা রাতের অন্ধকারে সেখান থেকে মাটি কেটে নিয়ে গেছে।

জানতে চাইলে চট্টগ্রাম বন্দরের ভূ-সম্পত্তি কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, মূল জায়গাটি আর এস খতিয়ান মূলে বন্দরের মালিকানাধীন ছিল। পরে নদী গর্ভে চলে যায়। কোন জমি নদী গর্ভে চলে গেলে তার মালিক হয়ে যায় সরকার। তবে ৩০ বছরের মধ্যে তা আবার ভেসে উঠলে জমির মালিকানা তখন মূল মালিকের কাছে চলে যায়। তাছাড়া বন্দর আইনে বলা আছে নদী থেকে কৃত্রিমভাবে কোন জমি বের করা হলে তার মালিক হবে বন্দর কর্তৃপক্ষ। তাই এই জমির প্রকৃত মালিক বন্দর কর্তৃপক্ষ। কিন্তু খতিয়ান সংশোধন না হওয়ার কারণে তা এখনো জেলা প্রশাসন মালিকানা দাবি করার সুযোগ পাচ্ছে।

ট্যাগ :