মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামের পটিয়ায় চার গ্রাম থেকে সুপেয় পানি উত্তোলনের উপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট


প্রকাশের সময় :২৬ নভেম্বর, ২০১৯ ৯:৫৭ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

চট্টগ্রামের পটিয়া থানার অন্তর্গত চরকানাই, হুলাইন, পাঁচুরিয়া ও হাবিলাসদ্বীপ এই চারটি গ্রামে বিভিন্ন শিল্পকারখানা কতৃক অব্যাহত সুপেয় পানি উত্তোলন বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এছাড়া পানি সম্পদ মন্ত্রণালয়কে পানি আইনের অধীনে এই চারটি গ্রামকে পানি সংকাটাপন্ন এলাকা ঘোষণা করা হবে কি না তিন মাসের মধ্যে এ বিষয়ে সিন্ধান্ত নিতে বলা হয়েছে। একইসঙ্গে পানি সংকট নিরসন না হওয়া পর্যন্ত চার গ্রামের ভূগর্ভস্থ পানি উত্তোলনের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জারি করা রুলের শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি তারিক উল হাকিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসান।

পরে অ্যাডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, চট্রগ্রামের পটিয়া থানার চরকানাই, হুলাইন, পাঁচুরিয়া ও হাবিলাসদ্বীপ এই চারটি গ্রাম থেকে শিল্প কারখানা কর্তৃক ভূগর্ভস্থ পানি উত্তোলনের কারণে বসবাসকারী ৩০ হাজার মানুষ পানি পাচ্ছিল না। ৩০০ টিউবওয়েল বিকল হয়ে গিয়েছিল।

এ অবস্থায় হাইকোর্টে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)’র সমিতির পক্ষ থেকে রিট করা হয়। আদালত এর আগে রুল জারি করেছিলেন। আজ চূড়ান্ত শুনানি শেষে আদালত উপরোক্ত আদেশ দিয়েছেন।

ট্যাগ :