মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামসহ ১১ জেলায় বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ


প্রকাশের সময় :২০ জুলাই, ২০২৩ ৭:৪২ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

চট্টগ্রামসহ দেশের ১১ জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাওয়ার খবর জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি ৮ বিভাগে বৃষ্টি পাত হতে পারে বলেও জানাচ্ছে সংস্থাটি।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য দেওয়া হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়। খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি মানের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, মধ্য প্রদেশ, উড়িষ্যা ও বিহার। আর লঘুচাপের কেন্দ্রগ্রহণ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশে কম সক্রিয় এবং বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

তিনি আরও বলেন, ‘সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ পরিস্থিতি পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা তিন দিন পর সামান্য পরিবর্তন হতে পারে।’

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া চুয়াডাঙ্গা ও ডিমলায় ৩৬ দশমিক ৫, সৈয়দপুরে ৩৬ দশমিক ৪, রংপুরে ৩৬ দশমিক ২, দিনাজপুর, তেঁতুলিয়া ও ঈশ্বরদীতে ৩৬ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

ট্যাগ :