মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কালুরঘাট সেতু সংস্কারের নামে লুটপাটের অভিযোগ


প্রকাশের সময় :২১ জুলাই, ২০২০ ৪:৪২ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

কালুরঘাট সেতু সংস্কারের নামে বিপুল পরিমাণ সরকারি অর্থ লুটপাট হচ্ছে বলে অভিযোগ করেছেন সেলিম চৌধুরী নামে একজন আইনজীবী।

মঙ্গলবার এ বিষয়ে রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ও দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বরাবর লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তিনি।

নোটিশে আইনজীবী সেলিম চৌধুরী উল্লেখ করেন, সারাদেশের সঙ্গে দক্ষিণ চট্টগ্রামের রেল যোগাযোগের একমাত্র মাধ্যম কালুরঘাট সেতু। রেলওয়ে কর্তৃপক্ষ মেরামতের নামে ৫২ লাখ টাকা বরাদ্দ করে। দরপত্র অনুযায়ী ঠিকাদার প্রতিষ্ঠান ‘এবি কনস্ট্রাকশন’ কাজটি পেয়েছে।

‘কার্যাদেশ অনুযায়ী সেতুটি মেরামতের জন্য ১৩-২৩ জুলাই ১০ দিন যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। কিন্তু গণমাধ্যমে খবর বের হয় ১৩-১৯ জুলাই কোনো কাজই হয়নি। বরাদ্দকৃত অর্থ লুটে খাওয়ার জন্য সেতু বন্ধ রাখার বিজ্ঞপ্তি দিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।’

সেলিম চৌধুরী লিখেছেন, ২০ জুলাই থেকে লোক দেখানো কিছু কাজ হচ্ছে। স্থানীয়দের অভিযোগ বরাদ্দকৃত টাকার মধ্যে ৫-৭ লাখ টাকা খরচ হবে। বাকি টাকা রেলওয়ের প্রকৌশল বিভাগ ও ঠিকাদারি প্রতিষ্ঠানের যোগসাজশে আত্মসাৎ করার প্রচেষ্টা চলছে।

জানতে চাইলে পূর্বাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী মোহাম্মদ সবুক্তগীন বলেন, সেতুর সংস্কার কাজ এখনো চলছে। এই ধরণের অনিয়ম, দুর্নীতি সম্ভব নয়। তবুও অভিযোগ খতিয়ে দেখা হবে।

ট্যাগ :