মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনার মধ্যেও আগস্টে পণ্য রপ্তানি বেড়েছে ১৪ শতাংশ


প্রকাশের সময় :৩ সেপ্টেম্বর, ২০২১ ৩:৫৯ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

করোনার মধ্যেও গত আগস্ট মাসে পণ্য রপ্তানি হয়েছে ২৮ হাজার ৭৩০ কোটি টাকা বা ৩৩৮ কোটি ডলারের। আর গত বছরের আগস্টে পণ্য রপ্তানি হয়েছিল ২৯৭ কোটি ডলার। ফলে এই আয় গত বছরের একই সময়ের চেয়ে ১৪ শতাংশ বেশি।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) রপ্তানি আয়ের এই হালনাগাদ পরিসংখ্যান প্রকাশ করেছে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

পরিসংখ্যান বলছে, পণ্য রপ্তানিতে আগস্টে ভালো করলেও সামগ্রিকভাবে চলতি অর্থবছরের প্রথম দুই মাস, জুলাই-আগস্টে রপ্তানি আয় কিছুটা কমেছে।

এতে দেখা যায়, চলতি অর্থবছরের প্রথম দুই মাসে হিমায়িত খাদ্য, কৃষি প্রক্রিয়াজাত খাদ্য, চামড়া ও চামড়াজাত পণ্য, প্লাস্টিক পণ্য, হস্তশিল্প, টেরিটাওয়েল, হোম টেক্সটাইলের রপ্তানি আয় বেড়েছে। অন্যদিকে তৈরি পোশাক, পাট ও পাটজাত পণ্য এবং প্রকৌশল পণ্যের রপ্তানি কমেছে।

পরিসংখ্যান অনুযায়ী, জুলাই-আগস্ট সময়ে ৫৬৪ কোটি ডলারের তৈরি পোশাক রপ্তানি হয়েছে। এই আয় গত বছরের একই সময়ের চেয়ে ১ দশমিক ২৭ শতাংশ কম। তবে শুধু আগস্ট মাসে পোশাকের রপ্তানি বেড়েছে সাড়ে ১১ শতাংশের মতো। মাসটিতে ২৭৫ কোটি ডলারের পোশাক রপ্তানি হয়েছে। গত বছরের আগস্টে রপ্তানি হয়েছিল ২৪৬ কোটি ডলারের পোশাক।

ট্যাগ :