মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এবার মা মাছ রক্ষায় হালদায় নামছে উপজেলা প্রশাসনের নৌকা


প্রকাশের সময় :৪ ডিসেম্বর, ২০১৯ ৮:২৪ : পূর্বাহ্ণ

হাটহাজারী প্রতিনিধি:

দক্ষিণ এশিয়ার বিখ্যাত মিঠাপানির নদী ও অন্যতম মৎস্য প্রজনন ক্ষেত্র হালদাকে বাঁচাতে এবং হালদার ঐতিহ্য ফিরিয়ে আনতে এক ভিন্নধর্মী পদক্ষেপ গ্রহণ করেছে উপজেলা প্রশাসন। হালদা নদীতে মা মাছ শিকার রোধে নজরদারি বাড়াতে নৌকা বানানো হচ্ছে। বানানো প্রথম নৌকাটি মেখল ইউনিয়নের জন্য এবং পরেরটা উত্তর মাদার্শা ইউনিয়নের জন্য বানানো হবে।

সোমবার (২ ডিসেম্বর) দুপুরে হালদায় মা মাছ রক্ষায় নজরদারি বাড়াতে বানানো নৌকা সরেজমিনে গিয়ে পরিদর্শন করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

রুহুল আমিন একাত্তর বাংলা নিউজকে জানান, হালদা নদীর রুই জাতীয় মা-মাছ, শুশুক ও জীববৈচিত্র্য রক্ষায় আমরা কাজ করে যাচ্ছি। এরই অংশ হিসেবে হালদা নদীতে প্রতিনিয়ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ জাল, ইঞ্জিনচালিত নৌকা ও বালু উত্তোলনের সময় ব্যবহৃত গাড়ি জব্দ ও ধ্বংস করেছি।

তিনি আরো বলেন, হালদা নদীতে মা মাছ শিকার রোধে নজরদারি বাড়াতে ইউনিয়ন ভিত্তিক (যেসব ইউনিয়নে মা মাছ শিকারের প্রবনতা বেশি) নৌকা বানানো হচ্ছে। বানানো প্রথম নৌকাটি মেখল ইউনিয়নের জন্য। পরেরটা উত্তর মাদার্শা ইউনিয়নের জন্য বানানো হবে।

হালদায় মা মাছ রক্ষায় অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও।

ট্যাগ :