মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম

অতিরিক্ত তাপে চট্টগ্রাম বন্দরে কেমিক্যাল-বোঝাই কনটেইনারে আগুন


প্রকাশের সময় :২২ মে, ২০২১ ৮:৫৩ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চলমান তীব্র দাবদাহে চট্টগ্রাম বন্দরের ভেতরে মাত্রাতিরিক্ত তাপে আগুন লেগে যায় কেমিক্যাল-বোঝাই একটি কনটেইনারে। খবর পেয়ে বন্দর ফায়ার সার্ভিস দ্রুতই তা নিয়ন্ত্রণে নিয়ে আসায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে।

বন্দরের ৮নং ইয়ার্ডে শনিবার (২২ মে) সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটেছে বলে একাত্তর বাংলা নিউজকে নিশ্চিত করেছেন বন্দর সচিব মোহাম্মদ ওমর ফারুক।

বন্দর সচিব বলেন, ‘কীভাবে আগুন লেগেছে তার বিস্তারিত তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। শুধু এইটুকু জেনেছি, অতিরিক্ত তাপে কনটেইনারটি বিস্ফোরিত হয়ে আগুন লেগে যায়। এতে ওডিয়াম কার্বনেট নামে এক ধরনের কেমিক্যাল ছিল। আগুন লাগায় বাকি কনটেইনারগুলো ইতোমধ্যে সরিয়ে নিয়েছে ট্রাফিক বিভাগ।’

তিনি আরও বলেন, ‘আগুন লাগা কনটেইনারটি ১৩ দিন আগে চায়না থেকে এসেছে। নন-এনিমেল হেলথ প্রোডাক্টসস নামের একটি প্রতিষ্ঠান পণ্যভর্তি কনটেইনারটি আমদানি করেছে।’ আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণে সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ করছেন বলে জানান তিনি।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাশ একাত্তর বাংলা নিউজকে বলেন, ‘সকাল সাড়ে ৯টায় আগুন লাগে। খবর পাওয়ার সাথে সাথে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে সকাল সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আনে। একটি কনটেইনারের ক্ষতি হয়েছে। বাকিগুলো অন্য ইয়ার্ডে সরিয়ে নেওয়া হয়েছে।’

ট্যাগ :