মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যালন ডি’অর ২০২৪ : শীর্ষ পাঁচে রয়েছেন যারা


প্রকাশের সময় :৭ সেপ্টেম্বর, ২০২৪ ৬:৩৬ : অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক:

ফুটবলের অন্যতম মর্যাদাপূর্ণ পুরস্কার ব্যালন ডি’অর। প্রতি বছর। ফ্রান্স ফুটবল ম্যাগাজিন কর্তৃক এই পুরস্কারটি প্রদান করা হয়। গত ৫ সেপ্টেম্বর ২০২৪ ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। আগামী ২৮ অক্টোবর প্যারিসে ব্যালন ডি’অর অনুষ্ঠানে আয়োজিত হবে।

গত ১৬ বছরের মধ্যে প্রথমবারের মতো ব্যালন ডি’অরের তালিকায় জায়গা হয়নি লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর। এই তালিকায় রিয়াল মাদ্রিদ থেকে সবচেয়ে বেশি ৭ জন ফুটবলার জায়গা করে নিয়েছেন। এছাড়া ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল থেকে জায়গা পেয়েছেন ৪জন করে।

বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার লেভারকুসেন থেকে জায়গা করে নিয়েছেন ৩ জন। বার্সেলোনা, ইন্টার মিলান ও রোমা থেকে আছেন ২ জন। এছাড়া বায়ার্ন মিউনিখ, চেলসি, পিএসজি, আটলান্টা, অ্যাস্টন ভিলা ও অ্যাথলেটিক বিলবাও থেকে ১ জন করে ফুটবলার এই সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়

২০২৪ ব্যালন ডি’অর জয়ে এগিয়ে থাকা শীর্ষ পাঁচ ফুটবলারের তালিকা প্রকাশ করেছে ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোলডটকম।

এ তালিকায় প্রথম স্থানে রয়েছেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র। সবশেষ মৌসুমে মাদ্রিদের জার্সিতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৬ গোলের পাশাপাশি ১২টি অ্যাসিস্ট রয়েছে তার। লস ব্লাঙ্কোসদের হয়ে চ্যাম্পিয়নস লিগ, লা লিগা ও সুপার কোপা ডি স্পানা জিতেছেন তিনি। তবে জাতীয় দলের জার্সিতে তেমন সাফল্য পাননি।

দ্বিতীয় স্থানে রয়েছেন ম্যানচেস্টার সিটির স্প্যানিশ ফুটবলার রদ্রি। সবশেষ মৌসুমে সিটিজেনদের জার্সিতে ১২ গোলের পাশাপাশি ১৫ অ্যাসিস্ট রয়েছে তার। দলের হয়ে প্রিমিয়ার লিগ, ক্লাব বিশ্বকাপ ও উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছেন এই তারকা। এছাড়া ২০২৪ ইউরোতেও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মাঝমাঠ দাপিয়ে বেড়ানো এই ফুটবলার। জাতীয় দলের জার্সিতে ইউরোর শিরোপাও জিতেছেন এই ২৮ বছর বয়সী তারকা।

তৃতীয় স্থানে রয়েছেন রিয়াল মাদ্রিদের ইংলিশ তারকা জুড বেলিংহাম। লস ব্লাঙ্কোসদের জার্সিতে নিজের প্রথম মৌসুমেই বাজিমাত করেন তিনি। ২০২৩-২৪ মৌসুমে রিয়ালের হয়ে ২৭ গোলের পাশাপাশি ১৭টি অ্যাসিস্ট রয়েছে তার। রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়নস লিগ, লা লিগা ও সুপার কোপা ডি স্পানার শিরোপা জিতেছেন।

চতুর্থ স্থানে রয়েছেন স্পেনের রিয়াল মাদ্রিদ তারকা দানি কারবাহাল। ২০২৩-২৪ মৌসুমে ক্লাবের হয়ে ৭ গোল ও ৮ অ্যাসিস্ট করেছেন তিনি। রিয়ালের জার্সিতে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, লা লিগা ও সুপার কোপা ডি স্পানা। একইসঙ্গে জাতীয় দলের হয়ে ইউরোর শিরোপাও জিতেছেন এই ৩২ বছর বয়সী তারকা।

পঞ্চম স্থানে রয়েছেন ইন্টার মিলানের আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজ। বিগত মৌসুমে ক্লাবের হয়ে ৩৫ গোলের পাশাপাশি ৮টি অ্যাসিস্ট রয়েছে তার। ইন্টারের জার্সিতে সিরি আ, সুপার কোপা ইতালিয়ার পাশাপাশি জাতীয় দলের হয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছেন এই ফরোয়ার্ড। কোপার ফাইনালে গোলসহ টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও পেয়েছিলেন এই তারকা।

ট্যাগ :