মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাণ বাঁচাতে সুন্দরবনে একই স্থানে আশ্রয় নিয়েছে হরিণ, বানর, সাপ, কুমির, মোরগ


প্রকাশের সময় :২৬ মে, ২০২১ ৫:০৬ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

ঘূর্ণিঝড় ইয়াস কিংবা অন্য যেকোন ঘুর্ণিঝড় বা জলোচ্ছ্বাস আঘাত হানতে পারে এমন ধারণায় জীব জন্তুরা সংকেত পেয়ে থাকে প্রকৃতিগতভাবেই। গত সপ্তাহ থেকে দুবলারচর হিরণ পয়েন্ট পক্ষীরচর সহ বিভিন্ন স্থানে আছরে পড়ছে সাগরের বড় বড় ঢেউয়ের পাহাড়। সপ্তাহব্যাপী আবহাওয়ার এ অবস্থা থাকলেও সুন্দরবনের জীব জানোয়াররা নিজ ইচ্ছায় নিরাপদ ও উঁচু স্থানে আশ্রয় নিয়েছে।

ঢেউয়ের আঘাতে সুন্দরবনের সরকারি বন বিভাগের অফিসগুলোও পানির নিচে তলিয়ে গেছে। সেই সাথে জীব জন্তুদের খাবার উপযোগী একমাত্র মিষ্টি পানির পুকুরে নোনা পানি প্রবেশ করেছে। এ যখন আবহাওয়ার অবস্থা তখন নিজেদের ঘাত-প্রতিঘাত ভুলে বনের হরিণ, বানর, শুকর, কুমির, বন মোরগ সহ অন্যান্য প্রাণীরা খণ্ড খণ্ড উঁচু মাটিতে একই স্থানে অবস্থান করতে দেখা গেছে।

সুন্দরবনের জেলে পল্লী প্রশাসনিক কর্মকর্তা (এও) মো: তানভীর হাসান ইমরান বলেন, পূর্ণিমার জোয়ার আর পূর্ণ চন্দ্রগ্রহণ দুই মিলে আরো শক্তিশালী হয়েছে ঘুর্ণিঝড় ইয়াস। হালকা বৃষ্টি তীব্র ঢেউ বাঁধ ভাঙ্গা জোয়ার বনের ভিতর প্রবেশ করেছে মঙ্গলবার সন্ধ্যা হতে। তিনি আরও বলেন, হরিণের বাচ্চারা মিষ্টি পুকুর পাড়ে আশ্রয় নিয়েছে। সেইসাথে নিজেদের প্রাণ বাঁচাতে এখন সাপ, বানর, হরিণ, শুকুর, কুমির, বনমোরগরা মিলে খণ্ড খণ্ড উঁচু জায়গায় একই স্থানে অবস্থান করছে।

ট্যাগ :