মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুলনায় আমরণ অনশনে অসুস্থ হয়ে পাটকল শ্রমিকের মৃত্যু


প্রকাশের সময় :১৩ ডিসেম্বর, ২০১৯ ১২:১৯ : অপরাহ্ণ

খুলনা প্রতিনিধি:

খুলনায় আমরণ অনশনে অসুস্থ হয়ে শ্রমিক আবদুস সাত্তার মারা গেছেন। খুলনাসহ রাজশাহী ও নরসিংদীতে অসুস্থ হয়ে পড়েছেন শতাধিক শ্রমিক। এদের মধ্যে অনেককে বিভিন্ন হাসপাতালে ভর্তি ও অনশন স্থলেই চিকিৎসা দেয়া হচ্ছে।

মজুরি কমিশন, বকেয়া বেতন, চাকরি স্থায়ীকরণসহ ১১ দফা দাবি আদায়ে মঙ্গলবার থেকে টানা তৃতীয় দিনের মতো বৃহস্পতিবার শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচি চলে। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ এ কর্মসূচির ডাক দেয়।

খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে আমরণ অনশন কর্মসূচির তৃতীয় দিন বৃহস্পতিবার শ্রমিক আবদুস সাত্তার মারা গেছেন। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান বলেন, প্লাটিনাম জুট মিলের তাঁত বিভাগের শ্রমিক আবদুস সাত্তার অনশনরত অবস্থায় সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে তিনি সন্ধ্যায় মারা যান। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ শ্রমিকদের গগনবিদারী স্লোগানে কেঁপে ওঠে গোটা শিল্পাঞ্চল।

এছাড়া খুলনা-যশোর অঞ্চলের বৃহস্পতিবার পর্যন্ত শতাধিক শ্রমিক অসুস্থ হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। ক্রমান্বয়ে বেড়েই চলেছে অসুস্থ শ্রমিকের সংখ্যা। শ্রমিক নেতারা জানান, ১৫ ডিসেম্বর পাট মন্ত্রণালয়ে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পাটমন্ত্রী ও শ্রম প্রতিমন্ত্রীর বৈঠকের সিদ্ধান্ত হয়েছে।

এজন্য বুধবার রাতে ১৫ ডিসেম্বর পর্যন্ত খুলনার কর্মসূচি স্থগিত করার অনুরোধ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। কিন্তু শ্রমিকরা তা মানেননি।

মঙ্গলবার থেকে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয়টি পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে তারা এ অনশন কর্মসূচি পালন করছেন।

ট্যাগ :