মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাঁচা মরিচের ব্যাপক দর পতন! কেজি মাত্র ১০০


প্রকাশের সময় :৩ জুলাই, ২০২৩ ৩:১৬ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

মাত্র এক দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম নেমে এসেছে ১০০ টাকায়। প্রায় এক হাজার টাকা কমেছে এই পণ্যটির দাম। গত কয়েকদিনে এ দাম ১ হাজার থেকে ১২ শ টাকায় গিয়ে পৌঁছেছিল।

ঈদুল আজহার ছুটির পর ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হওয়ায় বাজারে এবার ভিন্ন চরিত্র দেখা যায়। টানা ৫ দিন ছুটির পর দেশের বিভিন্ন বন্দরে শুরু হয়েছে আমদানি-রফতানি কার্যক্রম। ছুটি কাটিয়ে কার্যক্রম শুরুতেই দেশে এসেছে ৫৫ মেট্রিক টন কাঁচা মরিচ। এর প্রভাব দ্রুত পরে দিনাজপুরের পার্বতীপুরে। দামে পড়ে যাওয়ায় অনেক কৃষককে কাঁচা মরিচ বাড়িতে ফিরিয়ে নিতে দেখা যায়।

রবিবার (২ জুলাই) কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা কামরুল ইসলাম ভূঁইয়া বলেন, ঈদের ছুটির পরে রোববার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ৫৫ মেট্রিক টন কাঁচা মরিচ দেশে এসেছে। রাতে আরও কাঁচা মরিচ নিয়ে বন্দরে প্রবেশ করবে। এখন পর্যন্ত ৩৬ হাজার ৮৩০ টন কাঁচা মরিচ আমদানির অনুমতি দেয়া হয়েছে।

এর আগে বাজার নিয়ন্ত্রণে সরকার ২৫ জুন মরিচ আমদানির অনুমতি দেয়। এর মধ্যে দুদিন আমদানির পর ঈদের কারণে বন্ধ ছিল মরিচ আমদানি। তবে ঈদের ছুটি শেষে আজ থেকে আবারও দেশে আসছে আমদানিকৃত কাঁচা মরিচ।

ট্যাগ :