মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রা ছাড়ালো ৫২.৯ ডিগ্রি!


প্রকাশের সময় :৩০ মে, ২০২৪ ২:০৯ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

দিল্লিতে এবছরের তীব্র গরম সর্বকালের রেকর্ড ছাড়িয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছে ৫২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসে।

দিল্লির মুঙ্গেশপুর এলাকায় এই তাপমাত্রা রেকর্ড হয়েছে। এর আগে মঙ্গলবার দিল্লিতে ৪৯ দশমিক ৯ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। সেটিও ছিল রেকর্ড ভাঙা তাপমাত্রা।

আগামী তিন-চারদিন এ রকমই তাপপ্রবাহ চলবে দেশটির রাজধানীতে। একইসঙ্গে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়ে প্রচণ্ড গরমে জ্বালাপোড়া ভাব থাকবে। উত্তর-পশ্চিম ভারতেও একাধিক জায়গায় তীব্র তাপপ্রবাহের রেড অ্যালার্ট জারি হয়েছে।

শুক্রবার পর্যন্ত তীব্র তাপপ্রবাহের এই সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া বিভাগের রেড অ্যা্লার্ট জারির মানে লোকজনকে তাপজনিত অসুস্থতা এবং হিট স্ট্রোক থেকে সতর্ক থাকতে বলা। বিশেষ করে, শিশু কিংবা বৃদ্ধ, যারা এ ধরনের অসুস্থতার ঝুঁকির মুখে রয়েছে তাদের জন্য।

ভারতে কোনো অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস থেকে ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি হলে তাপপ্রবাহ ঘোষণা করা হয়। আর সর্বাচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস বা এর বেশি হলে তীব্র তাপপ্রবাহ ঘোষণা করা হয়।

দিল্লির নরেলা ও মুঙ্গেশপুরের স্থানীয় আবহাওয়া দপ্তর মঙ্গলবার ৪৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে, যা ছিল সর্বকালের রেকর্ড সর্বোচ্চ তাপমাত্রা এবং স্বাভাবিকের চেয়ে ৯ ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবারও একইরকম তাপমাত্রা বজায় থাকার পূর্বাভাস দিয়েছিলেন ভারতীয় আবহাওয়াবিদরা।

উত্তর ভারতের ৬ রাজ্যে ২৯ মে থেকে ৩০ মে পর্যন্ত সতর্কতা জারি করা হয়েছে। রাজস্থান, পঞ্জাব, হরিয়ানা, দিল্লি- এনসিআর, পশ্চিম উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশে এই তীব্র তাপপ্রবাহের রেড অ্যালার্ট জারি রয়েছে।

ট্যাগ :