মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, সোমবার, ৬ মে ২০২৪ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি সফরে গাম্বিয়া গেলেন সেনাপ্রধান জেনারেল শফিউদ্দিন


প্রকাশের সময় :১১ জুন, ২০২৩ ৫:১৩ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

সরকারি সফরে গাম্বিয়া গেলেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। রোববার (১১ জুন) গাম্বিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি।

জানা গেছে, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো বাংলাদেশ-গাম্বিয়া যৌথ কন্টিনজেন্ট মোতায়েনের লক্ষ্যে সক্ষমতা যাচাই এবং পরবর্তী পন্থা নির্ধারণের উদ্দেশ্যে গাম্বিয়া সরকারের আমন্ত্রণে এই সফর করছেন সেনাপ্রধান।

উল্লেখ্য, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সঙ্গে গাম্বিয়ার যৌথভাবে কন্টিনজেন্ট মোতায়েনের আগ্রহের প্রেক্ষিতে দেশটির প্রতিনিধিদল গত ৮ থেকে ১৩ ফেব্রুয়ারি ঢাকা সফর করে। প্রতিনিধিদলে ছিলেন, গাম্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী ড. মামাদৌ টাঙ্গারা, প্রতিরক্ষামন্ত্রী শেখ ওমর ফাই এবং চিফ অব ডিফেন্স স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ইয়াঙ্কুবা এ. ড্রামেহসহ দেশটির উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

এরই ধারাবাহিকতায় গাম্বিয়ার প্রস্তাবনা এবং সক্ষমতা সরেজমিনে পরিদর্শন করতে সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ এ সফর করছেন। একই উদ্দেশ্যে জাতিসংঘ সদর দপ্তরের (DPKO) ২ সদস্যের একটি প্রতিনিধি দলও এই ত্রিপক্ষীয় বৈঠকে যোগদান করবে।

সফরকালে সেনাপ্রধান গাম্বিয়ার রাষ্ট্রপতি আদামা বারো, পররাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, চিফ অব ডিফেন্স স্টাফ এবং ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গের সঙ্গে সাক্ষাৎ করবেন। সাক্ষাতকালে দুই দেশের মধ্যে শান্তিরক্ষা কার্যক্রমসহ প্রশিক্ষণ এবং দ্বিপাক্ষিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা প্রাধান্য পাবে। সেনাপ্রধান গাম্বিয়া সফর শেষে আগামী ১৬ জুন দেশে ফিরবেন।

ট্যাগ :