মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনার ভূয়সী প্রশংসায় ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সনাক


প্রকাশের সময় :৭ মে, ২০২৩ ৮:৩৮ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

গৃহহীন ও ভূমিহীনদের সরকারি খরচে বাড়ি দেওয়া , রোহিঙ্গাদের আশ্রয়, জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে গৌরবময় ভূমিকা নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

শেখ হাসিনাকে একজন সফল অর্থনৈতিক নেতা হিসেবে অভিহিত করে তিনি বলেছেন, ‘আপনি আমাদের জন্য অনুপ্রেরণা।’ খবর বাসস।

শুক্রবার (৬ মে) স্থানীয় সময় বিকেলে লন্ডন পল মলে কমনওয়েলথ সেক্রেটারিয়েটের মার্লবোরো হাউসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে ঋষি সুনাক এ কথা জানান। পরে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম সাংবাদিকদের ব্রিফ করেন।

ব্রিফকালে তিনি বলেন, ‘দ্বিপক্ষীয় বৈঠকে ঋষি সুনাক বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বলেছেন, আমি আপনাকে অনেক বছর ধরে অনুসরণ করছি। আপনি একজন সফল অর্থনৈতিক নেতা।’ তিনি আরও বলেন, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বলেছিলেন যে তার দুই মেয়ে ও স্ত্রী শেখ হাসিনার ভক্ত। সুনাক চান তার মেয়েরা যেন শেখ হাসিনার মতো নেতা হন।

বৈঠকের শুরুতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার জন্য ঋষি সুনাককে অভিনন্দন জানান শেখ হাসিনা। তিনি বলেন, ‘আপনি এত অল্প বয়সে প্রধানমন্ত্রী হয়েছেন! এমন তরুণদের নেতৃত্ব দেখে আমার ভালো লাগছে।’

কোভিড-১৯ মহামারি পরবর্তী সময়ে ছয় শতাংশের বেশি অর্থনৈতিক প্রবৃদ্ধি বজায় রাখার কথা উল্লেখ করে ঋষি সুনাক বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি উল্লেখযোগ্য। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে উন্নয়নের ‘রোল মডেল’ হিসেবে অভিহিত করেন।

সুনাক বলেন, ‘আমাদের সম্পর্ক ৫০ বছরেরও বেশি সময় ধরে চমৎকার। যুক্তরাজ্য বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে মূল্য দেয়।’

রোহিঙ্গা ইস্যুতে সমর্থনের জন্য বৃটেনের প্রধানমন্ত্রী এবং জনগণকে ধন্যবাদ দেন শেখ হাসিনা। রোহিঙ্গা বোঝা এখন অনেক বড় নিরাপত্তা হুমকি হয়ে দাঁড়িয়েছে বলেও জানান তিনি। এ সময় রোহিঙ্গাদের দেখতে ঋষি সুনাককে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী।

ট্যাগ :