মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিয়ানমা’র সেনাপ্রধানকে কালো তালিকাভুক্ত করল যুক্তরাষ্ট্র


প্রকাশের সময় :১১ ডিসেম্বর, ২০১৯ ৬:০৪ : পূর্বাহ্ণ

নিউজ-ডেস্ক:

রোহিঙ্গা এবং অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার লঙ্ঘনের অ’ভিযোগে মিয়ানমা’রের সেনাপ্রধানসহ শীর্ষ চার কর্মক’র্তাকে কালো তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট এ চার সেনা কর্মক’র্তাকে কালো তালিকাভুক্ত করে বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

তারা হলেন- সেনাপ্রধান কমান্ডার-ইন-চিফ অব দ্য বার্মিজ মিলিটারি ফোর্সেস সিনিয়র জেনারেল মিন অং হ্লাইং, সেনাবাহিনীর উপ প্রধান ভাইস সিনিয়র জেনারেল সোয়ে উইন, ৯৯ লাইট ইনফানট্রি ডিভিশনের ব্রিগেডিয়ার জেনারেল থান ও এবং ৩৩ লাইট ইনফানট্রি ডিভিশনের ব্রিগেডিয়ার জেনারেল অং অং।

নেদারল্যান্ডসের হেগে আন্তর্জাতিক বিচার আ’দালতে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর গণহ’ত্যার অ’ভিযোগে মিয়ানমা’রের বি’রুদ্ধে দায়ের করা মা’মলার প্রথম দিনের শুনানিতে মঙ্গলবারই অংশ নিয়েছেন মিয়ানমা’রের স্টেট কাউন্সেলর অং সান সু চি।

এর আগে গত জুলাইয়ে মিয়ানমা’রের সেনাবাহিনীর এই কর্মক’র্তাদের বি’রুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল যুক্তরাষ্ট্র।

নতুন করে যুক্তরাষ্ট্রের নেওয়া সিদ্ধান্তে এই কর্মক’র্তাদের সঙ্গে কোনও ধরনের ব্যবসায়ী কার্যক্রম চালাতে পারবেন না আমেরিকার নাগরিকরা। যুক্তরাষ্ট্রে তাদের কোনও সম্পদ থাকলে তা জ’ব্দ করা হবে।

রয়টার্স বলছে, ওয়াশিংটন এখন পর্যন্ত মিয়ানমা’রের সেনা কর্মক’র্তাদের বি’রুদ্ধে যেসব পদক্ষেপ নিয়েছে তার মধ্যে মঙ্গলবারের এই সিদ্ধান্ত সবচেয়ে কঠোর।

ট্যাগ :