মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, সোমবার, ৬ মে ২০২৪ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ার নতুন রাজার শপথ গ্রহণ


প্রকাশের সময় :১ ফেব্রুয়ারি, ২০২৪ ১০:০৩ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

মালয়েশিয়ার ১৭তম রাজা হিসেবে গতকাল বুধবার দায়িত্ব নেন সুলতান ইব্রাহিম। সংগৃহীত
মালয়েশিয়ার নতুন রাজা হিসেবে দায়িত্ব নিয়েছেন সুলতান ইব্রাহিম। তিনি দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য জোহরের রাজপরিবারের প্রধান। বুধবার শপথ গ্রহণের মাধ্যমে অভিষেক হয় তার।

কুয়ালালামপুরের জাতীয় প্রাসাদে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্য দিয়ে মালয়েশিয়ার ১৭তম রাজা হলেন তিনি। মালয়েশিয়ায় এমনিতে রাজপরিবার ৯টা। প্রতি পাঁচ বছরে দেশটিতে রাজা পরিবর্তন হয়।

মালয়েশিয়ায় রাজতন্ত্রের ভূমিকা অনেকটা আনুষ্ঠানিক। গত কয়েক বছরে দেশটির রাজনৈতিক পরিমণ্ডলেও রাজতন্ত্রের প্রভাব পড়েছে। রাজাকে অনেক সিদ্ধান্তই নিতে দেখা গেছে, যা সচরাচর তারা নেন না।

সুলতান ইব্রাহিমের আগে রাজা ছিলেন আল-সুলতান আব্দুল্লাহ সুলতান আহমদ শাহ। ২০১৯ থেকে ২০২৪ সাল পর্যন্ত পাঁচ বছর রাজা হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। সুলতান আহম শাহ পাহাংয়ের রাজপরিবারের প্রধান।

রয়টার্সের প্রতিবেদন বলছে, সুলতান ইব্রাহিম নিজের বিলাসবহুল গাড়ি ও মোটরবাইকের সংগ্রহের জন্য বিখ্যাত। বিভিন্ন ধরনের ব্যবসা রয়েছে তার। রিয়েল এস্টেট থেকে শুরু করে খনিজ ব্যবসা পর্যন্ত পরিধি তার। সূত্র: রয়টার্স

ট্যাগ :