মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভেনিজুয়েলার সাথে ৩ বিলিয়ন ডলারের বাণিজ্যের লক্ষ্য তুরস্কের : এরদোগান


প্রকাশের সময় :৯ জুন, ২০২২ ৬:১৩ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

ভেনিজুয়েলার সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়নের প্রচেষ্টা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তিনি বলেন, আগামীতে ভেনিজুয়েলার সাথে ৩ বিলিয়ন মার্কিন ডলারের বাণিজ্যের লক্ষ্য তুরস্কের। গতকাল বুধবার দেশটির রাজধানী আঙ্কারায় ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন এরদোগান।

যৌথ সংবাদ সম্মেলনে এরদোগান বলেন, আন্তর্জাতিক পরিমণ্ডলে তুরস্ক সবসময় ভেনিজুয়েলাকে সমর্থন দিয়েছি।

ভবিষ্যতেও সেটি অব্যাহত রাখব। তিনি বলেন, আমরা ভেনিজুয়েলার ওপর আরোপ করা নিষেধাজ্ঞার ঘোরবিরোধী। এ সময় ভেনিজুয়েলাকে লাতিন আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলে আঙ্কারার ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশীদার’ হিসেবে স্বাগত জানান এরদোগান।
তিনি বলেন, বাণিজ্য, জ্বালানি, খনি খনন, অবকাঠামো নির্মাণ, স্বাস্থ্য ও পর্যটনসহ এমন অনেক খাত রয়েছে, যেখানে আমরা একসঙ্গে কাজ করতে পারি।

২০১৯ সালে আমাদের বাণিজ্যের পরিমাণ ছিল ১৫০ মিলিয়ন মার্কিন ডলার। ২০২০ সালে তা হয়েছে দ্বিগুণ। আর ২০২১ সালে তা দাঁড়িয়েছে ৮৫০ মিলিয়ন ডলারে। আর যতদ্রুত সম্ভব তা ৩ বিলিয়ন ডলারে নিতে চাই আমরা।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, সম্পর্ক বাড়াতে আমাদের একটি প্রতিনিধিদল আগামী মাসে ভেনিজুয়েলা সফর করবে। এদিন মাদুরো বৈশ্বিক পরিসরে তুরস্কের প্রভাব বৃদ্ধির বিষয়ের প্রশংসা করেন। এছাড়া করোনার বিরুদ্ধে লড়াইয়ে সহযোগিতা করায় আঙ্কারার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। সূত্র : ডেইলি সাবা

ট্যাগ :