মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের ২৯তম সেনাপ্রধান হচ্ছেন লে. জেনারেল মনোজ পাণ্ডে


প্রকাশের সময় :১৯ এপ্রিল, ২০২২ ৯:১৮ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

বর্তমান ভারতীয় সেনপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে চলতি মাসে অবসরে যাবেন। তার স্থলাভিষিক্ত হয়েই আগামী মাসের প্রথম দিনে দেশটির সেনাদের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন লেফটেন্যান্ট জেনারেল মনোজ পাণ্ডে।

সোমবার (১৮ এপ্রিল) দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে নতুন সেনাপ্রধানের নাম ঘোষণা করা হয়। আগামী এক মে দায়িত্ব নেয়া ভারতের নতুন সেনাপ্রধান পূর্বে দেশটির সহকারী সেনাপ্রধানের দায়িত্ব পালন করছিলেন। ২৯তম প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন।

ভারতীয় সংবাদ সংস্থা এনএনআই জানিয়েছে, লেফটেন্যান্ট জেনারেল পাণ্ডে কর্পস অব ইঞ্জিনিয়ার্সের প্রথম অফিসার, যিনি ভারতীয় সেনাবাহিনীর প্রধান হলেন। ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমির সাবেক ছাত্র মনোজ পাণ্ডে ১৯৮২ সালের ডিসেম্বরে কর্পস অব ইঞ্জিনিয়ার্সে কমিশন লাভ করেন।

দেশটির সেনাবাহিনীর ভাইস চিফ হিসেবে দায়িত্ব নেওয়ার আগে তিনি বিভিন্ন সময় ভারতীয় সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। তিনি ইথিওপিয়া ও ইরিত্রিয়ায় জাতিসংঘ মিশনে প্রধান প্রকৌশলী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া জম্মু-কাশ্মীরের পাল্লানওয়াল সেক্টরে কাজ করেছেন মনোজ পাণ্ডে।

ট্যাগ :