মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলে বন্যা ও ভূমিধসে ৩৮ জনের প্রাণহানি


প্রকাশের সময় :১৬ ফেব্রুয়ারি, ২০২২ ৪:৩০ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

ব্রাজিলের পেট্রোপলিস শহরের একটি পাহাড়ি অঞ্চলে প্রবল বর্ষণজনিত বন্যা ও ভূমিধসে অন্তত ৩৮ জনের প্রাণহানি হয়েছে। বুধবার স্থানীয় কর্তৃপক্ষ নিহতের এ পরিসংখ্যান তুলে ধরেছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

ভারী বর্ষণের ফলে রিও ডি জেনেরিওর উত্তরে অবস্থিত ওই পাহাড়ি এলাকাটিতে মঙ্গলবার বন্যা ও ভূমিধস দেখা দেয়। এতে অঞ্চলটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানকার অনেক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। বন্যার পানির তোড়ে বহু গাড়ি ভেসে গেছে।

উদ্ভূত পরিস্থিতিতে উপদ্রুত এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন স্থানীয় মেয়র।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা বিভিন্ন ভিডিওতে উপদ্রুত এলাকার করুণ চিত্র ফুটে উঠেছে। ভূমিধসে নিখোঁজ ব্যক্তিদের খোঁজে অনুসন্ধান তৎপরতা পরিচালনা করছে উদ্ধারকারী দলের সদস্যরা।

উদ্ধার তৎপরতায় এরইমধ্যে ১৮০ জনেরও বেশি সেনাসদস্য মোতায়েন করা হয়েছে। তাদের সঙ্গে আরও বিশেষায়িত অনুসন্ধান টিম যোগ দেওয়ার কথা রয়েছে।

সরকারি সফরে রাশিয়ায় থাকা ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো ক্ষতিগ্রস্তদের জন্য অবিলম্বে সাহায্যের ব্যবস্থা করার প্রতিশ্রুতি দিয়েছেন।

ব্রাজিলের সাবেক একজন সম্রাটের গ্রীষ্মকালীন বাসস্থান ছিল এই পেট্রোপোলিস শহর। এটি একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য। কিন্তু ভৌগোলিক কারণে শহরটি ভূমিধসেরও ঝুঁকিপূর্ণ। ২০১১ সালে পেট্রোপলিস এবং পার্শ্ববর্তী শহরগুলোতে ভূমিধসে ৯ শতাধিক মানুষের প্রাণহানি হয়েছিল।

ট্যাগ :