মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টির পর সুগন্ধি বেগুনি ফুলে ছেয়ে গেছে সৌদির মরুভূমি


প্রকাশের সময় :২২ ফেব্রুয়ারি, ২০২৩ ৮:০০ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

চলতি মৌসুমের শীতে বেশি বৃষ্টিপাত হয়েছে সৌদি আরবে। এতে দেশটির উত্তরাঞ্চলের রাফা অঞ্চলে বিস্তৃত মরুভূমি ছেয়ে গেছে বেগুনি রঙের সুগন্ধী ফুলে। এই ফুলের সমাহার দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমাচ্ছে সৌদিরা।

গত বছর ডিসেম্বরে ভারি বৃষ্টি এবং আকস্মিক বন্যার কবলে পড়ে সৌদি আরবের পশ্চিমাঞ্চল। এরপর মক্কা এবং আশপাশের পাহাড়গুলো সবুজ হয়ে ওঠার খবর জানা গিয়েছিল জানুয়ারিতেই। অন্য বছরের তুলনায় এবারের শীতে বৃষ্টিও বেশি হয়েছে দেশটিতে। এর প্রভাবে ফুলে ফুলে ছেয়ে গেছে সৌদি-ইরার সীমান্তের রাফা অঞ্চলের বিস্তৃত মরুভূমি।

সৌদি আরবে বেগুনি রঙের সুগন্ধি এই ফুলটি পরিচিত বুনো ল্যাভেন্ডার নামে। এই ফুলের সমাহার দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসছেন সৌদিরা। পরিবারের সদস্য ও বন্ধু বান্ধবদের নিয়ে বনভোজনের উদ্দেশ্যে আসছেন অনেকেই।

রাফা শহরের চারপাশে ধূ ধূ মরুভূমিতে এখন যতদূর চোখ যায়, দেখা যায় বেগুনি ফুলের সমারোহ। এই গাছগুলো টিকে থাকবে ১৫ থেকে ২০ দিন। এরপর সূর্যের তাপে শুকিয়ে যাবে। রাজধানী রিয়াদ থেকে রাফার মরুভূমি অঞ্চলের দূরত্ব ৭৭০ কিলোমিটার। এই দীর্ঘ পথ পাড়ি দিয়েই এই ফুলের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে আসছেন অনেকে।

আবার মরুভূমির মধ্যে তাঁবু টানিয়ে একপাশে আগুন জ্বালিয়ে প্রিয়জনদের সাথে নিয়ে এই দৃশ্য উপভোগ করেছেন প্রকৃতিপ্রেমীরা।

ট্যাগ :