মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকে ২০০ কোটি ডোজ করোনা টিকা দেওয়ার প্রতিশ্রুতি চীনের


প্রকাশের সময় :৫ আগস্ট, ২০২১ ৯:৫৮ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

বিশ্বকে ২০০ কোটি ডোজ করোনা টিকা দেওয়ার প্রতিশ্রুতির কথা জানিয়েছে চীন। এই বছরেই এসব টিকা প্রদান করা হবে। একই সঙ্গে বৃহস্পতিবার দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, আন্তর্জাতিক টিকা বিতরণ উদ্যোগ কোভ্যাক্স-এ ১০০ মিলিয়ন ডলার দান করবে বেইজিং। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

চীনের পক্ষ থেকে এই অঙ্গীকারের কথা টিকা সহযোগিতার একটি ফোরামে শি জিনপিংয়ের লিখিত বক্তব্যে তুলে ধরা হয়েছে। চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি’র খবরে বলা হয়েছে শি বক্তব্যে লিখেছেন, এই বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ টিকা প্রদান করবে চীন।

শি আরও জানিয়েছে, কোভ্যাক্স উদ্যোগে তার দেশ ১০০ মিলিয়ন ডলার তহবিল দিয়ে সহযোগিতা করবে।

সম্প্রতি এপিইসি রাষ্ট্র প্রধানদের এক অনলাইন বৈঠকে চীনা প্রেসিডেন্ট ঘোষণা দিয়েছিলেন করোনার বিরুদ্ধে লড়াইয়ে উন্নয়নশীল দেশগুলোকে চীন ৩০০ কোটি ডলার সহযোগিতা করবে। তার এই ঘোষণার কয়েকদিন পরই নতুন সহযোগিতার প্রতিশ্রুতি জানানো হলো।

করোনায় প্রথম আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়া চীনে সম্প্রতি ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ ছড়াচ্ছে।

গত সপ্তাহে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান বলেছিলেন, এই বছরের শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশকে ৭০০ মিলিয়ন ডোজ টিকা সরবরাহ করেছে চীন।

ট্যাগ :