মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের ম্যাচ ফির পুরো অর্থ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের দেবেন রশিদ


প্রকাশের সময় :৮ অক্টোবর, ২০২৩ ৩:২৭ : অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ খেলতে আফগানিস্তান দল ভারতে। বাংলাদেশের বিপক্ষে শনিবার প্রথম ম্যাচের দিন তারা শুনেছে দেশে সংঘটিত শক্তিশালী ভূমিকম্পের দুঃসংবাদ। এদিন তারা ম্যাচও হেরে গেছে। ভূমিকম্পের ঘটনা তাদের তারকা ক্রিকেটার রশিদ খানের মন কাঁদছে। এই দুঃসময়ে দেশের মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আফগান লেগস্পিনার। বিশ্বকাপে ম্যাচ ফির পুরো অর্থ ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের পশ্চিমাঞ্চলে শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহতের সংখ্যা ২ হাজারের পৌঁছেছে। তালেবান সরকারের একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, দুই দশকের মধ্যে ভয়াবহ এই কম্পনে হতাহতের সংখ্যা আরও বাড়বে।

শনিবার ইরান সীমান্তবর্তী হেরাত প্রদেশে ৬ দশমিক ৩ মাত্রার শক্তিশালী কম্পনের পর বহু মানুষ নিখোঁজ। ধ্বংসস্তূপে অনেকে আটকা পড়েছেন। উদ্ধার তৎপরতা চলছে।

হেরাত শহরের কাছের ১২টি গ্রাম একেবারে ধসে গেছে। প্রথম আঘাতের পর কিছুক্ষণ পরই আফটারশক অনুভূত হয় কয়েক দফা। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার তথ্যমতে, শনিবার স্থানীয় সময় সকাল ১১টায় হেরাতের উত্তর-পশ্চিমে আঘাত হানে ভূমিকম্পটি।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে রশিদ জানান, এই ভূমিকম্পে হতাহতদের পাশে দাঁড়াতে চান তিনি। এজন্য বিশ্বকাপে পাওয়া ম্যাচ ফির সব অর্থ দান করবেন এই লেগস্পিনার। তাছাড়া অন্য কেউ সাহায্যের হাত বাড়িয়ে দিলে তহবিল গঠনেরও উদ্যোগ নেবেন তিনি।

রশিদ বলেছেন, ‘অত্যন্ত ভারাক্রান্ত মনে আফগানিস্তানের পশ্চিমাঞ্চলের প্রদেশে (হেরাত, ফারাহ ও বাদগিস) ভূমিকম্পে মর্মান্তিক পরিণতি সম্পর্কে জেনেছি। ক্ষতিগ্রস্তদের সাহার্যে আমি আমার বিশ্বকাপের ম্যাচ ফির পুরো অর্থ দান করতে চাই। যারা এই মানুষগুলোর সাহায্য করতে চান, তাদের জন্য শিগগিরই আমরা একটি তহবিল সংগ্রহ কর্মসূচি শুরু করতে যাচ্ছি।’

ট্যাগ :