মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঠান ঝড়ে শাহরুখের ‘শ্রাদ্ধ’ সারলেন অযোধ্যার সাধু


প্রকাশের সময় :২৭ ডিসেম্বর, ২০২২ ৯:১৯ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

শাহরুখকে ‘জিহাদি’ আখ্যা দিয়ে তাকে হত্যা করারও হুমকি দিয়ে রেখেছেন অযোধ্যার সাধু পরমহংস আচার্য।

গেল সপ্তাহে বলিউড তারকা শাহরুখ খানকে জ্যন্ত ‘পুড়িয়ে’ মারার হুমকির পর এবার এ নায়কের শ্রাদ্ধও সেরে নিলেন অযোধ্যার সাধু পরমহংস আচার্য।

ইন্ডিয়া টুডে জানিয়েছেন, স্থানীয়রা মৃত্যু পরবর্তী এই আচারকে বলেন ‘তেহরাভিন’। পরমহংস আচার্য একদল সাধুকে সঙ্গে নিয়ে শাহরুখের নামে সেই শেষ কাজটি সারেন।

এ অনুষ্ঠান করা হয় সাধারণত মৃত্যুর ১৩ দিনের মাথায়। উত্তর ভারতের হিন্দুরা এবং শিখ সম্প্রদায় মৃত ব্যক্তির আত্মার উদ্দেশে এ আচার পালন করে থাকেন।

সাধু পরমহংস আচার্যের অভিযোগ, শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীতি ‘পাঠন’ সিনেমাটি হিন্দুদের ‘অনুভূতিতে আঘাত’ করেছে। তিনি শাহরুখকে ‘জিহাদী’ বর্ণনা করে ‘তেহরাভিন’ সম্পন্ন করে বলেন, “জিহাদের শেষ করলাম।“

ভিডিওতে দেখা যায়, সাধু পরমহংস একটি ঘড়া নিয়ে বসে আছেন, সেই ঘড়ার গায়ে শাহরুখের পোস্টার লাগানো। মাটিতে ঘড়াটি রেখে কিছুক্ষণ মন্ত্র আউড়ান তিনি। তারপর ঘড়া তুলে মাটিতে আছাড় দিয়ে ফেলে, পা দিয়ে মাড়িয়ে দেন চূর্ণবিচূর্ণ হওয়া ঘড়া এবং শাহরুখের ছবি।

পরমহংস আচার্য এর আগে বলেছিলেন, “হিন্দুদের অনুভূতিতে আঘাত করে অর্থ কামাই করা একটি কৌশল। সিনেমাটি গেরুয়া রঙের অপমান করেছে। তাই আজ আমরা শাহরুখের পোস্টার পুড়িয়ে ফেললাম, যেদিন শাহরুখকে সামনে পাব, সেইদিন জিহাদীকে জীবন্ত পুড়িয়ে ফেলব। “

শাহরুখকে হত্যা করলে, তাকে ‘পুরস্কৃত’ করার ঘোষণাও দিয়েছিলেন এই ধর্মগুরু। তবে শুধু শাহরুখ নন, বলিউডের তিন খানের ওপরই তার রাগ।

প্রথমে শাহরুখ, তারপর আমির খান এবং সালমান খানকেও তিনি ‘মৃত্যুদণ্ড’ দিয়েছেনে।

এই পরমহংস আচার্য কিছুদিন আগে ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে জলসমাধি নেওয়ার ঘোষণা দিয়ে সংবাদের শিরোনাম হয়েছিলেন; যদিও পরে তিনি সিদ্ধান্ত বদলান।

চলতি মাসে সিনেমায় শাহরুখ-দীপিকার ‘বেশরম রঙ’ গানটি ইউটিউবে প্রকাশের পরপরই ‘পাঠান’ বন্ধের দাবি তোলে কট্টর হিন্দু সংগঠনগুলো। দীপিকার স্বল্পবসন নিয়ে আপত্তির পাশাপাশি এতে হিন্দু ধর্মকে হেয় করা হয়েছে বলে অভিযোগ তোলে তারা।

‘বীর শিবাজি গ্রুপ’র কর্মীর রাস্তায় জড়ো হয়ে শাহরুখ ও দীপিকার কুশপুতুল পোড়ায়। হনুমানগড়ের পুরোহিত মহন্ত রাজু দাস স্থানীয়দের প্রতি আহ্বান জানান, যে সব প্রেক্ষাগৃহে ‘পাঠান’ মুক্তি পাবে, তা যেন পুড়িয়ে দেওয়া হয়।

মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র গানে দীপিকার পোশাক নিয়ে আপত্তি জানিয়ে সিনেমার দৃশ্য সংশোধনের আহ্বান জানিয়ে বলেছিলেন, তা না হলে সে রাজ্যে সিনেমাটি মুক্তির অনুমতি না দেওয়ার কথা ভাববেন তারা।

মধ্য প্রদেশের বিধান সভার স্পিকার গিরিশ গৌতম কটাক্ষ করে এমনও বলেন, “শাহরুখ খানের উচিৎ কন্যা সুহানা খানের সাথে পাঠান দেখা।”

আগামী ২৫ জানুয়ারি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাচ্ছে যশরাজ ফিল্মসের পাঠান।

ট্যাগ :