মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ট্রাম্পের ভোট কারচুপির অভিযোগ সমর্থন করেন না ৮০ ভাগ মার্কিনি


প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২০ ৪:২৮ : পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পকে বড় ব্যবধানে হারিয়ে জয়ী হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তবে এখনো পরাজয় স্বীকার করেননি বর্তমান প্রেসিডেন্ট।

নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগ তুলে আইনি লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। তবে ট্রাম্পের এ দাবির ওপর বিশ্বাস নেই বেশিরভাগ মার্কিনিরই। এডিসন রিসার্চের তথ্যমতে, গত ৩ নভেম্বরের নির্বাচনে জয়ী হতে প্রয়োজনীয় ২৭০টি ইলেকটোরাল ভোট ছাপিয়ে বাইডেন পেয়েছেন ২৭৯ ভোট, ট্রাম্প পেয়েছেন ২১৪টি। এখনও তিনটি অঙ্গরাজ্যের ফল ঘোষণা বাকি।

এ নির্বাচনে মোট পপুলার ভোটের মধ্যে বাইডেন পেয়েছেন ৭৬ দশমিক ৩ মিলিয়ন বা ৫০ দশমিক ৭ শতাংশ, আর ট্রাম্প পেয়েছেন ৭১ দশমিক ৬ মিলিয়ন বা ৪৭ দশমিক ৬ শতাংশ ভোট। বার্তা সংস্থা রয়টার্স ও ইপসসের সাম্প্রতিক এক জরিপে দেখা গেছে, ৭৯ শতাংশ মার্কিনি মনে করেন, বাইডেন হোয়াইট হাউসের টিকিট পেয়ে গেছেন। ১৩ শতাংশ বলেছেন, এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

৩ শতাংশের মতে, ট্রাম্প জিতেছেন নির্বাচনে। আর ৫ শতাংশ অংশগ্রহণকারী বলেছেন, তারা এ বিষয়ে কিছু জানেন না। ভোটের ফলাফলে বাইডেনের জয় স্বীকার করে নিয়েছেন অধিকাংশ রিপাবলিকান সমর্থকও। রিপাবলিকানদের মধ্যে প্রতি ১০ জনের ছয় জন এবং ডেমোক্র্যাটদের প্রায় সবাই বলেছেন, বাইডেন জিতেছেন। গত শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত পরিচালিত হয়েছে এ জরিপ। এতে অংশ নিয়েছেন ১ হাজার ৩৬৩ জন।

রয়টার্স-ইপসসের বৃহত্তর এক জরিপে দেখা গেছে, প্রায় ৭০ শতাংশ মার্কিনি বিশ্বাস করেন, স্থানীয় নির্বাচনী কর্মকর্তারা সুষ্ঠুভাবেই তাদের দায়িত্ব পালন করেছেন। এদের মধ্যে ৮৩ শতাংশ ডেমোক্র্যাট এবং ৫৯ শতাংশ রিপাবলিকান পার্টির সমর্থক।

জরিপে আরও দেখা যায়, যুক্তরাষ্ট্রের ৭২ শতাংশ মানুষ মনে করেন, নির্বাচনে পরাজিত প্রার্থীকে অবশ্যই ফলাফল মেনে নেয়া উচিত। ৬০ শতাংশ মনে করেন, ট্রাম্পের মেয়াদ শেষ হলে আগামী জানুয়ারিতে শান্তিপূর্ণভাবেই ক্ষমতা হস্তান্তর হবে।

ট্যাগ :