মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা মোকাবিলায় দক্ষিণ আফ্রিকায় চিকিৎসক পাঠালো কিউবা


প্রকাশের সময় :২৭ এপ্রিল, ২০২০ ৮:৪৩ : পূর্বাহ্ণ

নিউজ ডেস্কঃ

দক্ষিণ অফ্রিকায় চিকিৎসকসহ ২১৬ জন স্বাস্থ্যকর্মী পাঠালো ক্যারিবীয় দেশ কিউবা। করোনা ভাইরাস মহামারি মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশে ২০টিরও বেশি মেডিক্যাল ব্রিগেড পাঠিয়েছে কিউবা। গতকাল রোববার বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানায়। কমিউনিস্ট এ দেশটি প্রায় ১২শ’ স্বাস্থ্যকর্মী পাঠিয়েছে আফ্রিকান এবং ক্যারিবীয় দেশগুলোতে। এমনকি ইতালির মতো উন্নত দেশেও স্বাস্থ্যকর্মী পাঠিয়েছে তারা।

ওই উড়োজাহাজে করেই কিউবার মেডিক্যাল ব্রিগেড যাচ্ছে দক্ষিণ আফ্রিকায়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বিশ্বের ৬৭টি দেশে কিউবার ৩৭ হাজারেরও বেশি স্বাস্থ্যকর্মী কাজ করছেন।

এদিকে কিউবা তার স্বাস্থ্যকর্মীদের শোষণ করছে অভিযোগ এনে তাদের সাহায্য না নেওয়ার আহ্বান জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এ অভিযোগ অস্বীকার করেছে দেশটি। অন্যদিকে এ সংকটপূর্ণ সময়ে তাদের সাহায্য সাদরে গ্রহণ করেছেন অন্য দেশগুলো। কিউবাতে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ১ হাজার ৩৩৭ এবং মারা গেছেন ৫১ জন। বিশ্বের যেসব দেশে রোগী প্রতি চিকিৎসকের সংখ্যা সর্বাধিক, তার মধ্যে কিউবা একটি।

দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্যমন্ত্রী জোয়েলি মখিজে বলেন, ‘কিউবার সুবিধা হলো তারা একটি কমিউনিটি হেলথ মডেল এবং আমরাও সেটি অনুসরণ করতে চাই।’ দক্ষিণ আফ্রিকায় শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ৪ হাজার ৩৬১ এবং মারা গেছেন ৮৬ জন। শনিবার (২৫ এপ্রিল) পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৬১ হাজার ৪ জনকে। দক্ষিণ আফ্রিকার সঙ্গে কিউবার সুসম্পর্ক রয়েছে। এর আগে উড়োজাহাজে করে কিউবায় চিকিৎসা সামগ্রী পাঠায় দেশটি।

ট্যাগ :