মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার জাতিসংঘ মানবাধিকার কাউন্সিল থেকে বরখাস্ত হলো রাশিয়া


প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২২ ৮:৫৩ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে রাশিয়াকে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার নিউ ইয়র্কে আয়োজিত সাধারণ অধিবেশনে আয়োজিত ভোটে রাশিয়াকে বরখাস্ত করা হয়। এতে ভোটদানে বিরত ছিল বাংলাদেশ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

ইউক্রেনে রাশিয়ার সেনাদের দ্বারা যুদ্ধাপরাধের অভিযোগে এই ভোটাভুটি অনুষ্ঠিত হলো। যুক্তরাষ্ট্র উত্থাপিত প্রস্তাবের পক্ষে পড়েছে ৯৩ ভোট, বিপক্ষে ছিল ২৪ ভোট এবং ভোটদানে বিরত ছিল ৫৮ দেশ। ১৯৩ সদস্য রাষ্ট্রের মধ্যে প্রস্তাবটি ভোট দেওয়া দেশগুলোর দুই-তৃতীয়াংশের সমর্থন পাওয়ায় রাশিয়াকে বরখাস্ত করা হয়েছে। এতে ভোটদানে বিরত দেশগুলোকে গণনা করা হয়নি।

ভোট গ্রহণের আগে জাতিসংঘে নিযুক্ত ইউক্রেনের দূত সের্গি কিসলিতসিয়া রাশিয়ার বিরুদ্ধে ভয়াবহ নিপীড়নের অভিযোগ আনেন। একই সঙ্গে তিনি বুচা শহরে বেসামরিকদের হত্যার অভিযোগও তুলেছেন রাশিয়ার বিরুদ্ধে।

জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার দূত গেন্নাডি কুজমিন এই ভোট আয়োজনের নিন্দা করেছেন। সিরিয়া ও উত্তর কোরিয়া রাশিয়াকে সমর্থন জানায়।
বরখাস্তের পক্ষে ভোট দেওয়া কয়েকটি দেশের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় দেশ, যুক্তরাজ্য ও ইউক্রেন।

চীন, সিরিয়া ও বেলারুশ প্রস্তাবের বিপক্ষে ভোট দিয়েছে। ভোটদানে বিরত ছিল ভারত, মিসর ও দক্ষিণ আফ্রিকা।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা বলেছেন, মানবাধিকার রক্ষার জন্য জাতিসংঘের সংস্থায় যুদ্ধাপরাধীদের কোনও স্থান নেই। যারা রাশিয়াকে বরখাস্ত সমর্থন করেছেন এবং ইতিহাসের সঠিক পক্ষের পাশে অবস্থান নিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ।

ট্যাগ :