মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একগুচ্ছ চীনা অ্যাপ নিষিদ্ধ করার কথা ভাবছে আমেরিকা!


প্রকাশের সময় :১০ জুলাই, ২০২০ ৪:২০ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

বেশ কয়েকটি চীনা সোশ্যাল মিডিয়া অ্যাপ নিষিদ্ধ করার কথা ভাবছে আমেরিকা। মার্কিন টেলিভিশন চ্যানেল ‘ফক্স নিউজ’-কে দেওয়া এক সাক্ষাৎকারে সোমবার এ কথা জানিয়েছেন মার্কিন বিদেশসচিব মাইক পম্পেয়ো। ভারতে ইতিমধ্যেই টিকটক-সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে।

পম্পেয়ো বলেছেন, ‘‘প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিছু ঘোষণা করার আগে আমি আগবাড়িয়ে কিছু বলতে চাই না। তবে আমরা অবশ্যই বেশ কয়েকটি চীনা সোশ্যাল মিডিয়া অ্যাপ নিষিদ্ধ করার কথা ভাবছি। সেটা করাও হবে।’’

আমেরিকার সঙ্গে চীনের বাণিজ্য যুদ্ধ, করোনা পরিস্থিতি ও হংকং নিয়ে বেজিংয়ের সাম্প্রতিক পদক্ষেপে দু’দেশের সম্পর্ক ফের তিক্ত হয়ে উঠেছে। এই আবহেই বেশ কয়েকটি চিনা সোশ্যাল মিডিয়া অ্যাপ আমেরিকায় নিষিদ্ধ করার ইঙ্গিত দিলেন মার্কিন বিদ‌েশসচিব।

চীনা সোশ্যাল মিডিয়া অ্যাপ টিকটক যে ভাবে গ্রাহকদের যাবতীয় ব্যক্তিগত তথ্যাদির উপর নজরদারি করে, তাতে কিছু দিন ধরেই উদ্বেগ প্রকাশ করে চলেছেন মার্কিন সেনেটর ও কংগ্রেস সদস্যরা। এতে তাঁরা আমেরিকার জাতীয় নিরাপত্তা ক্ষুণ্ণ হওয়ার গভীর আশঙ্কা প্রকাশ করেছেন।

ট্যাগ :