মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ১১ মে ২০২৪ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানের ১৫ টি মিসা’ইল হাম’লায় অন্তত ৯৭ জন মার্কিন সৈন্য নিহত এবং ৫শতাধিক আহত!!


প্রকাশের সময় :৮ জানুয়ারি, ২০২০ ৪:১৯ : অপরাহ্ণ

নিউজ-ডেস্ক:

এ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ইরানের ১৫ টি মিসাইল হাম’লায় অন্তত ৯৭ জন মার্কিন সৈন্য নি’হত এবং ৫শতাধিক আ’হত হয়েছে যাদেরকে হেলিকপ্টারে করে চিকিৎসার জন্য নেয়া হচ্ছে। একই সাথে ১২টিরও অধিক হেলিকপ্টার ও ড্রো’ন বি’ধ্বস্ত হয়েছে।

মার্কিন হা’মলায় নি’হত ইরানের কুদস ফোর্সের প্রধান কাসেম সোলেইমানির জানাজা পড়ালেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। সোমবার তেহরানে কুদস ফোর্সের এই প্রধানের ম’রদহের প্রতি রাষ্ট্রীয় সর্বোচ্চ শ্রদ্ধা শেষে জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময় দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি-সহ অন্যান্য বাহিনীর শী’র্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দেশটির বি’প্লবী গার্ড বাহিনীর অভিজাত শাখা কুদস ফোর্সের প্রধানের ম’রদেহ তেহরানে পৌঁছায় সোমবার সকালে। ইরানের শী’র্ষ এই জেনারেলের ম’রদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে তেহরানের রাস্তায় নামে লাখো জনতা ঢল।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানাজার নামাজ সরাসরি সম্প্রচার করে। এদিন টেলিভিশনে দেখা যায়, রাজধানীর রাস্তাজুড়ে হাজার হাজার মানুষ যুক্তরাষ্ট্রবি’রোধী স্লো’গান ও হাতে প্ল্যাকার্ড নিয়ে জড়ো হয়েছেন। এসময় এক ভাষণে সোলাইমানির মেয়ে জয়নব সোলাইমানি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উ’ন্মাদ সম্বোধন করে বলেন,

আমার বাবার হ’ত্যার সঙ্গে সঙ্গেই সব কিছু সমাপ্ত হয়ে গেছে বলে মনে করলে ভুল করবেন ট্রাম্প। অন্ধকার দিনগুলো মো’কাবেলার জন্য প্রস্তুত হোন। জানাজার নামাজ পড়ানোর সময় আয়াতুল্লাহ আল খামেনির চোখে অশ্রু দেখা যায়।

তেহরান বিশ্ববিদ্যালয় চত্বরে জানাজার নামাজ শেষে ইরাকে মার্কিন হা’মলায় নি’হত সোলাইমানিসহ বাকি সেনা কর্মকর্তাদের ম’রদেহ ইরানের দক্ষিণাঞ্চলে ধর্মীয় নগরী কোমে নেওয়া হবে।

কোম নগরীতে সোলাইমানির জানাজার নামাজ শেষে তার জন্মস্থান কেরমান প্রদেশে ম”রদেহ নিয়ে যাওয়া হবে। সেখানেই তার শেষ জানাজার নামাজ শেষে দাফন করা হবে।

ছোট্ট বয়সেই দারুণ এক গৌরব অর্জন করতে সক্ষম হয়েছে ইরানি বালিকা জাহরা পার্জকার। মাত্র ১১০ দিনে ফার্সিভাষার অনুবাদসহ সম্পূর্ণ কুরআনে কারিম মুখস্থ করেছে সে। হাফেজা হওয়ার পাশাপাশি সবচে কম সময়ে ভিন্ন আরেকটি ভাষায় কুরআনের অনুবাদ মূখস্ত করার বিশ্বরেকর্ড এটি।

জাহরা পার্জকার ইরানের একটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। বয়স মাত্র ১৫ বছর। কয়েকমাস আগে তার কয়েকজন বান্ধবীর সঙ্গে সেও একটি তাহফিজুল কুরআন একাডেমিতে ভর্তি হয়। সবাইকে অবাক করে দিয়ে মাত্র ১১০ দিনে হাফেজা হওয়ার পাশাপাশি কুরআনের ফার্সি অনুবাদ মুখস্থ করতে সক্ষম হয় ইরানি এই বিস্ময়কর বালিকা। এ সময়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুখস্থ করতে পেরেছে মাত্র ১৫ পারা।

ইরান শিক্ষা মন্ত্রণালয়ের কুরআন শাখার বিভাগীয় প্রধান জানান, এই অল্প সময়ে হাফেজা হওয়ার সঙ্গে কুরআনে কারিম ফার্সিভাষায় মুখস্থ করে আমাদের যাহরা বিশ্বরেকর্ড গড়ে দেশের মান উজ্জ্বল করেছে, আমরা তার আলোকিত ভবিষ্যতের প্রত্যাশা করি।

ট্যাগ :