মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজ থেকে সড়ক পথে ট্যুরিস্ট ভিসায় যাওয়া যাবে ভারতে


প্রকাশের সময় :৩০ মার্চ, ২০২২ ৮:২১ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

করোনা মহামারি জন্য প্রায় দুই বছর বন্ধ থাকার পর গত ১৫ নভেম্বর থেকে ভারতের ট্যুরিস্ট ভিসা চালু করা হয়। তবে সেটা ছিল শুধুমাত্র আকাশপথে ভ্রমণের জন্য। এবার স্থলপথেও ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশিরা যেতে পারবেন।

আজ ৩০ মার্চ (বুধবার) থেকে সড়ক পথে ট্যুরিস্ট ভিসায় ভারত যাওয়া যাবে। এছাড়া এখন থেকে ট্যুরিস্ট ভিসা নিয়ে স্থলবন্দরগুলো দিয়ে যাত্রী পারাপারে ভারতীয় হাইকমিশনের ই-মেইল কনফার্মেশন প্রয়োজন হবে না।


ভারতীয় ভিসা অ্যাপলিকেশন সেন্টার সূত্র জানায়, যাদের ভারতে যাওয়ার জন্য ট্যুরিস্ট ভিসায় শুধু বাই এয়ার (আকাশপথে ভ্রমণ) অনুমোদন ছিল, তারা সেই ভিসা কনভার্ট করে বাই রোডে ভারত যেতে পারবেন।

এছাড়া এখন থেকে নতুন করে বাই রোডে ট্যুরিস্ট ভিসা নেওয়া যাবে। তবে এক্ষেত্রে বেনাপোল ও আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রবেশ করতে হবে। যেসব বাংলাদেশি নাগরিক আকাশপথে ভ্রমণের জন্য ভারতীয় ভিসার অনুমোদন পেয়েছেন, তারা নির্ধারিত ফি দিয়ে ওই ভিসার পরিবর্তে সড়কপথে ভ্রমণের অনুমোদন নিতে পারবেন। একইসঙ্গে আকাশপথের পাশাপাশি সড়কপথেও ভ্রমণের অনুমোদন সংযোজন করাতে পারবেন।

ট্যাগ :