মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লেনদেনের শুরুতেই পুঁজিবাজার সূচকের বড় উত্থান


প্রকাশের সময় :১ জুন, ২০২০ ৯:১৬ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে ৬৬দিন পর পুঁজিবাজারে লেনদেন হয়েছে। সপ্তাহের প্রথম কার্য দিবস গতকাল রোববার পুঁজিবাজারে সূচক বড় উত্থান হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এঙচেঞ্জ (ডিএসই) সূচক ৫২ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এঙচেঞ্জে (সিএসই) সিএএসপিআই ১৪১ পয়েন্ট বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল রোববার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএঙ ৫২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬০ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচকটি ৩০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৪ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯৫১ ও ১৩৬৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে ১৪৩ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে ৩২৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৬০টি কোম্পানির কমেছে ৬৮টি এবং অপরিবর্তিত রয়েছে ১৯৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

রোববার লেনদেনের শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান হলো-স্কয়ার ফার্মা, বেঙ্মিকো ফার্মা, গ্রামীণ ফোন, অরিয়ন ফার্মা, বেঙ্মিকো লিমিটেড, সিলভা ফার্মা, সেন্ট্রাল ফার্মা, ইন্দো-বাংলা, রেকিট বেনকেজার ও মুন্নু সিরামিক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এঙচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৪৬৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১০৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩১টির, কমেছে ২৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির কোম্পানির শেয়ার দর। আজ সিএসইতে ৩ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে গত ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত ৬৬ দিন সরকারি ছুটির সাথে সংগতি রেখে পুঁজিবাজারে লেনদেন বন্ধ ছিল।

ট্যাগ :