মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ের নির্দেশ


প্রকাশের সময় :২৪ অক্টোবর, ২০২২ ৩:৪৬ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম, তাদের মজুদ এবং সরবরাহ স্বাভাবিক করতে বাজার ক্রমাগত মনিটরিং করার লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জন্য একগুচ্ছ নির্দেশাবলী জারি করেছে। বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং জেলা প্রশাসকদের সাথে পিএমও’র এক ভার্চুয়াল মত বিনিময় সভায় এই নির্দেশাবলী জারি করা হয়।

বাজারে নিত্যপণ্যের মূল্য, মজুত ও সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাজার মনিটরিংয়ের পাশাপাশি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে সংশ্লিষ্টদের এ নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

রোববার (২৩ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও জেলা প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক মতবিনিময় বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় সাইক্লোন সিত্রাং, আমন ও রবি শস্যের উৎপাদন, সারের মজুতসহ নানা বিষয় আলোচনায় প্রাধান্য পায়।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস সভায় সভাপতিত্ব করেন। সভা সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

পরে ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন জানান, শিল্প সচিব, খাদ্য সচিব, কৃষি মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, আবহাওয়া অধিদপ্তরের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনার ও উপকূলীয় জেলাসমূহের জেলা প্রশাসকগণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় সংযুক্ত ছিলেন।

তিনি জানান, সভায় সংশ্লিষ্ট মাঠ প্রশাসনের কর্মকর্তারা বাজারে নিত্যপণ্যের মজুত ও সরবরাহ পরিস্থিতি এবং সারের মজুত ও সরবরাহ সম্পর্কিত বিষয়ে মুখ্য সচিবকে বিস্তারিত অবহিত করেন। এসময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বিভিন্ন বিষয়ে কর্মকর্তাদের দিকনির্দেশনা দেন।

একইসঙ্গে বাজারে সাম্প্রতিক চিনির স্বল্পতা ও মূল্যবৃদ্ধি, বিশেষ করে চিনির মজুত পরিস্থিতি, আমদানির অবস্থা, সরবরাহকারী কিংবা সংশ্লিষ্ট ব্যবসায়ীদের অবস্থা, অন্যান্য নিত্যপণ্য সরবরাহ পরিস্থিতি এবং টিসিবির কার্যক্রম সম্পর্কেও এসময় আলোচনা হয়।

বৈঠকে সর্বশেষ আবহাওয়া বুলেটিনের তথ্য, বিশেষ করে সাইক্লোন সিত্রাং নিয়ে আলোচনা হয় এবং আঘাত হানার সম্ভাব্য এলাকাসমূহে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের বিষয়ে পর্যালোচনা করা হয়।

ট্যাগ :