মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গার্মেন্টস শ্রমিকদের নুন্যতম মজুরি সাড়ে ১২ হাজার টাকা


প্রকাশের সময় :৭ নভেম্বর, ২০২৩ ১:২২ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি সাড়ে ১২ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে নতুন মজুরি কার্যকর হবে। সর্বশেষ ২০১৮ সালে পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা নির্ধারণ করা হয়েছিল। এখন বেড়ে সাড়ে ১২ হাজার টাকা হলো।

মঙ্গলবার (৭ নভেম্বর) সচিবালয়ে শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান সংবাদ সম্মেলন করে পোশাক শ্রমিকদের এ নতুন মজুরি ঘোষণা করেন। তার আগে শ্রম ভবনে পোশাক শ্রমিকদের মজুরি নির্ধারণে গঠিত বোর্ডের ষষ্ঠ সভায় এই মজুরি চূড়ান্ত করা হয়।

সংবাদ সম্মেলনে আসার আগে শ্রম প্রতিমন্ত্রী সচিবালয়ে তার দপ্তরে মালিক ও শ্রমিক পক্ষের প্রতিনিধিদের সঙ্গে রূদ্ধদ্বার বৈঠক করেন। সভায় সভাপতিত্ব করেন বোর্ডের চেয়ারম্যান লিয়াকত আলী মোল্লা।

এ সময় তৈরি পোশাক মালিকদের প্রতিনিধি এবং বিজিএমইএ’র সাবেক সভাপতি মো. সিদ্দিকুর রহমান, মকসুদ বেলাল সিদ্দিকি, শ্রমিক প্রতিনিধি সিরাজুল ইসলাম রনিসহ বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় গার্মেন্টস শ্রমিকদের নিম্নতম মজুরি বর্তমান ৮ হাজার টাকা থেকে বাড়িয়ে ১২ হাজার ৫শ করার ঘোষণা দেন মন্ত্রী। মজুরি বৃদ্ধির এ হার আগের তুলনায় ৫৬.২৫ শতাংশ বেশি। এই বর্ধিত মজুরির গেজেট প্রকাশ করা হবে ১৪ কর্ম দিবস পর।

প্রতিমন্ত্রী শ্রমিকদের উদ্দেশে বলেন- শিল্পই আপনাদের জীবন। মালিক ক্ষতিগ্রস্ত হলে আপনিও ক্ষতিগ্রস্ত হবেন। অর্থনীতির চাকা হলো গার্মেন্টস শ্রমিকরা। ফ্যামেলি কার্ড চালু করে শ্রমিকদের রেশনিং-এর আওতায় আনা হবে। মালিকদের বলছি কারখানা খুলতে- শ্রমিকদের বলবো কাজে যোগ দিতে।

ট্যাগ :