মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও বাড়ল সোনার দাম!! প্রতি গ্রাম সোনার মূল্য বেড়েছে ১০০ টাকা


প্রকাশের সময় :১৯ ডিসেম্বর, ২০১৯ ৪:৪১ : পূর্বাহ্ণ

নিউজ-ডেস্ক:

এক মাসেরও কম সময়ে আবারও বাড়ছে সোনার দাম। আজ বৃহস্পতিবার থেকে প্রতি গ্রাম সোনার মূল্য বাড়ছে ১০০ টাকা। অর্থাৎ ভরিপ্রতি সোনার দাম বাড়ছে ১ হাজার ১৬৬ টাকা। গতকাল বুধবার সোনা ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এ সিদ্ধান্ত নিয়েছে।

বাজুস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, টাকার বিপরীতে ডলারের মূল্য বেড়ে যাওয়ায় দেশের বাজারে সোনার মূল্য বেড়েছে। এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে সর্বশেষ গত ২৪ নভেম্বর সোনার মূল্য বাড়িয়েছিল বাজুস। এছাড়া গত জুলাই ও আগস্ট মাসে কয়েক দফায় সোনার মূল্য বাড়ানো হয়।

বাজুসের ঘোষণা অনুযায়ী, আজ বৃহস্পতিবার থেকে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম হবে ৫৯ হাজার ১৯৪ টাকা। এছাড়া, ২১ ক্যারেটের প্রতি ভরি ৫৬ হাজার ৮৬২ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি ৫১ হাজার ৮৪৬ টাকায় বিক্রি হবে। এই তিন মানের সোনার মূল্যই ভরিপ্রতি ১ হাজার ১৬৬ টাকা বাড়ানো হলো। আর সনাতন পদ্ধতিতে সোনার মূল্য ২৯ হাজার ১৬০ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হবে আগের মূল্যেই (৯৩৩ টাকা)।

বর্তমানে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা বিক্রি হচ্ছে ৫৮ হাজার ২৮ টাকা। এছাড়া, ২১ ক্যারেটের প্রতি ভরি ৫৫ হাজার ৬৯৬ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি ৫০ হাজার ৬৪০ টাকায় বিক্রি হচ্ছে। সনাতন পদ্ধতিতে সোনার মূল্য ২৯ হাজার ১৬০ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ৯৩৩ টাকা।

ট্যাগ :