মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গু প্রতিরোধে সবাইকে আবাসস্থল পরিষ্কার রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রকাশের সময় :৩১ অক্টোবর, ২০২২ ৫:৫২ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

ডেঙ্গু প্রতিরোধে সবাইকে ঘরবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাসাবাড়ির আশেপাশে যেন পানি জমতে না পারে, সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে তাঁর কার্যালয়ে এ বৈঠক হয়। বৈঠক শেষে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ডেঙ্গু বিস্তারের বিষয়টি আজকের বৈঠকে বিশেষভাবে আলোচনা হয়েছে। এবার এরইমধ্যে ৩৬ হাজার লোক ডেঙ্গুরোগে আক্রান্ত হয়েছে। ঢাকাতেই ২৩ হাজার আক্রান্ত হয়েছে। এছাড়াও চট্টগ্রামে ৪ হাজার, খুলনায় ১৬শ, সিলেটে সব থেকে কম ৫৩ জন। এরইমধ্যে ১৪১ জন মারা গেছে।

তিনি বলেন, সবাইকে তাঁর নিজ নিজ বাসাবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বলেছেন প্রধানমন্ত্রী। বিশেষ করে পানি যেন না জমতে পারে, সেদিকে সবাইকে খেয়াল রাখতে বলা হয়েছে। সিটি করপোরেশনসহ সবাইকে প্রয়োজনীয় নিদের্শনা দেওয়া হয়েছে। বিশেষ করে সিভিল এভিয়েশনকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে, বিমানবন্দর এলাকায় ওনারা সপ্তাহে দুই দিন স্প্রে করতেন, এখন বলা হয়েছে পারলে প্রতিদিনই স্প্রে করার জন্য।

সিটি করপোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে সমন্বয় করে প্রচারণা চালিয়ে মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

ট্যাগ :