মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় বাড়ছে ঝুঁকি, তিন মাসে সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত বেড়েছে ১৫.০৭ শতাংশ


প্রকাশের সময় :২৫ জুন, ২০২২ ১২:৩৬ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

দেশে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এতে করোনায় মোট মারা গেছেন ২৯ হাজার ১৩৮ জন। এর আগে সর্বশেষ গত ২০ মার্চ করোনায় ৩ জনের মৃত্যু হয়েছিল। এসময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ২৮০ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। এ নিয়ে দেশে এ পর্যন্ত ১৯ লাখ ৬৩ হাজার ৪৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন সুস্থতার হার ৯৭ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪৮ শতাংশ। শনিবার (২৫ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৩৯১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৫ হাজার ১৭৪ জন। শনিবার (২৫ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে গতকাল (শুক্রবার) এক হাজার ৬৫০ জনের মৃত্যু এবং ৭ লাখ ২৫ হাজার ৫০ জন আক্রান্ত হয়েছিলেন। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য মতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ২৮৫ জন, মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৯ হাজার ২৫২ জন। সুস্থ হয়েছেন ৫২ কোটি ৩১ লাখ ২৪ হাজার ২৬৫ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে ১ লাখ ৮ হাজার ১৯০ জন আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, সবচেয়ে বেশি ৩২৪ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে। এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১ লাখ ২ হাজার ১১৬ জন এবং মৃত্যু ২৩৭ জন। ফ্রান্সে আক্রান্ত ৭৯ হাজার ২৬২ জন এবং মৃত্যু ৪৯ জন। ইতালিতে আক্রান্ত ৫৫ হাজার ৮২৯ জন এবং মৃত্যু ৫১ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত ৩০ হাজার ৬৬৭ জন এবং মৃত্যু ৪২ জন। যুক্তরাজ্যে মৃত্যু ৬৮ জন এবং আক্রান্ত ১৬ হাজার ৪৭৩ জন। স্পেনে মৃত্যু ৬৫ জন এবং আক্রান্ত ২২ হাজার ৭২৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

ট্যাগ :