মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে হিফুসাকা’র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


প্রকাশের সময় :২৫ জুলাই, ২০২১ ৪:১১ : অপরাহ্ণ

নিউজ ডেস্কঃ

হিলফুল ফুযুল সাহিত্য কানন (হিফুসাকা) এর দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে গতকাল ২৪ জুলাই’২১ রাত ৯টায় সংগঠনের অফিসিয়াল ফেসবুক গ্রুপ পেইজে এক লাইভ আলোচনা সভা ও দুয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

তিন ঘণ্টাব্যাপি বর্ণালী এই লাইভ অনুষ্ঠানটি সংগঠনের ঐতিহ্য অনুযায়ী পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। পরে হামদ, নাত, কবিতা আবৃত্তি সহ বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথিসহ অসংখ্য অতিথি ও সংগঠকদের শুভেচ্ছামূলক কথামালায় সমৃদ্ধ ছিলো অনুষ্ঠানটি।

দেশবরেণ্য কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদের উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানটির উদ্বোধন করেন হিফুসাকার প্রধান উপদেষ্টা কবি ও গবেষক ড. ইয়াহ্ইয়া মান্নান।

হিফুসাকার প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও সংগঠক আমির বিন সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দীন স্টালিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিফুসাকার সম্মানিত উপদেষ্টা ও বিচারক কবি ও কথাসাহিত্যিক মুহাম্মদ ইয়াকুব, গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, গীতিকার, কবি, উপস্থাপক রফিকুল ইসলাম সাবুল,কবি ও কবি ও গল্পকার নাসীমুল বারী, কবি মির্জা মুহাম্মদ নূরন্নবী নূর।

সংগঠনের সাধারণ সম্পাদক ওয়াহিদ আল হাসানের উপস্থাপনায় অনুষ্ঠানে শুভেচ্ছা কথা রাখেন একফোঁটা পরিবারের এডমিন আমিনুল ইসলাম, আন্তর্জাতিক মানবাধিকার দুর্নীতি বিরোধী সোসাইটির মহাসচিব ড. আলহাজ শরীফ সাকী, স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের সভাপতি আমিনুল ইসলাম, মাসিক ভিন্নমাত্রার সম্পাদক মোহাম্মদ মাসুম বিল্লাহ, প্রিয়জন সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা মোসলেহ উদ্দিন,প্রিয়জন সভাপতি রুনা আক্তার স্বপ্না, জাতীয় কবি ও লেখক পরিষদের প্রতিষ্ঠাতা মুসাফির মজনু, প্রিয়জন সাহিত্য পরিষদের সভাপতি রুনা আক্তার স্বপ্না, বন্ধুত্বের বন্ধনে সাহিত্যের অঙ্গনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ শামীম মিয়া, স্বপ্নকথা সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা রোকসানা সুখী এবং কবি এম নূর নবী, উপস্থাপক ফেরদৌসী নদী প্রমুখ।

অনুষ্ঠানে আরও আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেন দেশ-বিদেশের প্রথিতযশা কবি, সাহিত্যিক, গবেষক, সাংবাদিক, সংগঠক ও হিফুসাকার সকল পর্ষদের সম্পাদকবৃন্দ।

অনুষ্ঠানে হিফুসাকাকে নিবেদিত সংগীত পরিবেশন করেন সংগঠনের যুগ্ম সহ-সাধারণ সম্পাদক শিল্পী মুহিব্বুল্লাহ আকরাম। এছাড়া হামদ ও নাত পরিবেশন করেন যথাক্রমে শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক হাদিসুর রহমান মিসবাহ ও গাজী সাইদুর রহমান। কবিতা আবৃত্তি করেন ছোট্ট আবৃত্তিকারবন্ধু আব্দুর রাফি ও আফসারা ইমামা।

শেষ পর্যায়ে সমাপনী কথা ও দুয়া পরিচালনা করেন হিফুসাকার সম্মানিত প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও সংগঠক আমির বিন সুলতান।

ট্যাগ :